চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নেয়া হবে বিকালে

চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নেয়া হবে বিকালে

ঢাকা, ৬ অক্টোবর (জাস্ট নিউজ) : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) আনা হচ্ছে। শনিবার কারা কর্তৃপক্ষ তাকে তৃতীয়বারের মতো বিএসএমএমইউতে নেয়ার প্রস্তুতি নিচ্ছে। তবে বেগম খালেদা জিয়া রাজি না হওয়ায় এতোদিন তাকে হাসপাতালে নেয়া হয়নি।

বিএসএমএমইউ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, আজ দিনের দ্বিতীয় ভাগের যেকোনো সময়ে তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে হাসপাতালে আনা হবে।

তিনি জানান, কারা কর্তৃপক্ষ তাদের সঙ্গে যোগাযোগ করে বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য নিয়ে আসার বিষয়টি নিশ্চিত করেছেন। তারাও জেলকোড অনুযায়ী তার থাকার ও চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করছেন।

কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন জানিয়েছেন, শনিবার বিকেল ৩টার দিকে বেগম খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নেয়া হবে।

কারা সূত্র জানায়, বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য আজ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেয়ার জন্য তার কাপড়-চোপড় দিয়ে যেতে বলা হয়েছিল। ইতোমধ্যে বেলা পৌনে ১১টার দিকে খালেদা জিয়ার বাসার কেয়ারটেকার আবদুল জলিল তিনটি লাগেজে করে তার কাপড়-চোপড় দিয়ে গেছেন।

এদিকে সিনিয়র জেল সুপার ইকবাল কবির চৌধুরী বেলা ১১টা ১০ মিনিটে কারাগারে প্রবেশ করেছেন। তবে এ সময় কোনো মন্তব্য করতে রাজি হননি তিনি।

অন্যদিকে ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগার এলাকায় নিরাপত্তা বাড়ানো হয়েছে। সেখানে ফায়ার সার্ভিসের গাড়িসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য সংখ্যা বাড়ানো হয়েছে।

(জাস্ট নিউজ/একে/১৩২০ঘ.)