জাতীয় ঐক্যে আ.লীগের একদলীয় শাসনের স্বপ্ন ভেঙ্গে গেছে: আমির খসরু

জাতীয় ঐক্যে আ.লীগের একদলীয় শাসনের স্বপ্ন ভেঙ্গে গেছে: আমির খসরু

ঢাকা, ১৫ অক্টোবর (জাস্ট নিউজ) : জাতীয় ঐক্যের মাধ্যমে সরকারের একদলীয় শাসনের প্রকল্প বাস্তবায়নের স্বপ্ন ভেঙে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক সমাবেশে তিনি এমন মন্তব্য করেন।

আমির খসরু বলেন, আজকের যে চিন্তার প্রতিফলন তা ঘটিয়েছে বাংলাদেশের নেতৃবৃন্দ। তারা সিদ্ধান্ত নিয়েছে আইনের শাসন, বাকস্বাধীনতা, ভোটাধিকার, জীবনের নিরাপত্তা ফিরে পাওয়ার। বাংলাদেশের মানুষ যে সিদ্ধান্ত নিয়েছে তার প্রতিফল হচ্ছে জাতীয় ঐক্যফ্রন্ট। এই সিদ্ধান্তের মাধ্যমে দেশের মানুষ আইনের শাসন, বাকস্বাধীনতা, ভোটাধিকার, জীবনের নিরাপত্তা, গণমাধ্যমের স্বধীনতা ফিরে পাবে এবং কালো আইন, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের সুযোগ পাবে।

নেতাকর্মীদের আন্দোলনের প্রস্তুত হওয়ার আহ্বান জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, জাতীয় ঐক্য হয়েছে ভালো কথা কিন্ত ঐক্য নিয়ে বসে থাকলে চলবে না। আন্দোলনের জন্য প্রস্তুত হতে হবে, আন্দোলনে নামতে হবে।

২১ আগষ্টের মামলার রায়ে তাদের (সরকারের) যে উদেশ্য ছিল সেই স্বপ্ন সমূলে ধ্বংস হয়ে গেছে, কারণ এই রায়ের পর জাতীয় ঐক্য হয়ে গেছে। বাংলাদেশের বরেণ্য রাজনীতিবিদগণ একত্রিত হয়েছে। স্বাধীনতা সংগ্রামে যাদের অবদান তারা একতা বদ্ধ হয়েছে।

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে জেলে পাঠানোর (সরকারের) যে প্রকল্প, স্বপ্ন তা ভেঙে গেছে বলেও মন্তব্য করেছেন বিএনপির এই নেতা।

(জাস্ট নিউজ/এমআই/১৭৩০ঘ.)