সংলাপ ছাড়া তফসিল ঘোষণা না করতে ইসি ও সরকারকে চিঠি দেবে ঐক্যফ্রন্ট

সংলাপ ছাড়া তফসিল ঘোষণা না করতে ইসি ও সরকারকে চিঠি দেবে ঐক্যফ্রন্ট

ঢাকা, ২১ অক্টোবর (জাস্ট নিউজ) : নির্বাচনে অংশ নিতে ইচ্ছুক দল ও অংশীজনের সঙ্গে আলোচনা না করে তফসিল না দিতে নির্বাচন কমিশন ও সরকারকে অনুরোধ জানিয়ে চিঠি দেবে জাতীয় ঐক্যফ্রন্ট।

রবিবার সন্ধ্যায় গণফোরাম কার্যালয়ে ঐক্যফ্রন্টের বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

বৈঠক শেষে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেন, যেসব রাজনৈতিক দল নির্বাচনে অংশ নেবে এবং যারা নির্বাচনের অংশীজন তাদের সঙ্গে কথা না বলে আলোচনা না করে যেন তফসিল ঘোষণা না করা হয় সেজন্য নির্বাচন কমিশন, সরকার ও অন্যন্য রাজনৈতিক দলগুলোকে চিঠি দেয়া হবে। বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে। একই সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের সাত দফা দাবিও তুলে ধরা হবে।

সিলেটের জনসভার ব্যাপারে তিনি বলেন, আগামী ২৩শে ঐক্য ফ্রন্টের প্রথম সভা ছিল। অনুমতি দিয়েও তা বাতিল করা হয়।

আজ মিটিং এ থাকা অবস্থায় জানতে পেরেছি ২৪ তারিখ অনুমতি দিয়েছে। সরকার বুঝতে পেরেছে বাধা দিলে বাধবে লড়াই তাই অনুমতি দিয়েছে।

তিনি বলেন, সমাবেশে প্রধান অতিথি থাকবেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, প্রধান বক্তা থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন, ব্যরিস্টার মওদুদ আহমেদ ও যুগ্ম মহাসচিব বরকতউল্লাহ বুলু। জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, সহ-সভাপতি তানিয়া রব, সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, নির্বাহী সভাপতি এডভোকেট সুব্রত চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিক, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, কেন্দ্রীয় সমন্বয়ক শহীদুল্লাহ কায়সার, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ, জাতীয় ঐক্য প্রক্রিয়ার আ ব ম মোস্তফা আমীন প্রমুখ অংশ নেন।

(জাস্ট নিউজ/এমআই/২১০৫ঘ.)