ইতিবাচক আলোচনায় আশাবাদী কামাল হোসেন

ইতিবাচক আলোচনায় আশাবাদী কামাল হোসেন

ঢাকা, ৩০ অক্টোবর (জাস্ট নিউজ) : সংলাপের জন্য আগামী ১ নভেম্বর সন্ধ্যা ৭টায় ঐক্যফ্রন্টকে গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপে বসবেন বলে জানিয়েছেন বাংলাদেশের সংবিধান প্রণেতা, গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।

মঙ্গলবার সকালে তার বেইলি রোডের বাসায় সাংবাদিকদের তিনি এসব তথ্য জানান।

বাংলাদেশের সংবিধান প্রণেতা ড. কামাল বলেন, প্রধানমন্ত্রীর সাড়ার মাধ্যমে আলোচনা প্রক্রিয়া শুরু হলো। গণতান্ত্রিক আলোচনা প্রক্রিয়াকে ধরে আমি বার বার উদ্যোগ নিয়েছি। আলোচনার প্রেক্ষিতে আমরা একটি বাস্তব অবস্থায় পৌঁছাব। আমি আশা করি এই আলোচনা উদ্যোগ ইতিবাচক হয়েছে এবং হবে।

তিনি আরো বলেন, সংলাপের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিঠি পেয়েছি। আগামী ১ নভেম্বর সন্ধ্যায় জাতীয় ঐক্যফ্রন্টের নেতৃত্বে ১৫ সদস্যের একটি প্রতিনিধি দল গণভবনে যাবে। আমি আশাবাদী একটি ইতিবাচক আলোচনা হবে।

এ সময় সাংবাদিকদের লোকমুখে গুঞ্জন আছে আপনি প্রধানমন্ত্রী হচ্ছেন- এ প্রশ্নের জবাবে ঐক্যফ্রন্টের এই নেতা বলেন, এ খবর ভিত্তিহীন। এ অবস্থায় আমার প্রধানমন্ত্রী হওয়ার বয়স নেই।

এ ছাড়াও ইভিএম বাতিলের জন্য তার পক্ষ থেকে নির্বাচন কমিশনে দেওয়া প্রস্তাব প্রসঙ্গে ড. কামাল হোসেন বলেন, এটা নির্বাচন কমিশনের করার কথা নয়। এ বিষয়টি আলোচনার মাধ্যমে সমাধান করা হবে।

(জাস্ট নিউজ/এমআই/১১১৫ঘ.)