বরিশালে বিএনপির মানববন্ধনে পুলিশি বাধা, আটক ৫

বরিশালে বিএনপির মানববন্ধনে পুলিশি বাধা, আটক ৫

বরিশাল, ৩১ অক্টোবর (জাস্ট নিউজ) : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে দুই মামলায় সাজা দেওয়ার প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচি অনুযায়ী বরিশালে আয়োজিত মানববন্ধনে পুলিশ বাধা দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

বুধবার সকাল ১০টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধনের আয়োজন করে মহানগর এবং উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি।

জানা যায়, মানববন্ধনে অংশ নিতে সকাল ৯টার দিকে নেতাকর্মীরা অশ্বিনী কুমার হলের সামনে আসতে থাকে। কিন্তু তার আগেই অশ্বিনী কুমার হল এবং বিএনপি কার্যালয় ঘেরাও করে রাখে বিপুল সংখ্যক পুলিশ। পুলিশের বেস্টনি ভেদ করে অনেক নেতাকর্মী মানববন্ধনে যাওয়ার চেষ্টা করলেও পুলিশ তাদের বাধা দেয়। এ সময় পুলিশ দফায় দফায় ধাওয়া করে বিএনপি’র অনেক নেতাকর্মীকে ছত্রভঙ্গ করে দেয়। এর ফাঁকে কয়েকজন নেতা ঢুকে পড়ে অশ্বিনী কুমার হলের সামনে। এক পর্যায়ে মহানগর বিএনপি’র সভাপতি ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব সাবেক এমপি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারের নেতৃত্বে বিপুল নেতাকর্মী মানববন্ধন স্থলে পৌঁছলে পুলিশ জেলা ছাত্রদল সভাপতি মাহফুজুল আলম মিঠুসহ ৫ জনকে আটক করে। বিএনপি নেতা সরোয়ার পুলিশের কাছ থেকে আটক নেতাকর্মীদের ছাড়িয়ে নেওয়ার চেষ্টা করে ব্যর্থ হন।

মিঠু ছাড়াও আটক অপর ৪জন হলেন- ছাত্রদল কর্মীওবায়দুল ইসলাম শাওন, মো. মোর্শেদ, নাইমুল হাসান প্রিন্স এবং বাসিত হোসেন রিমন। এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম।

মহানগর বিএনপি’র সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে সংক্ষিপ্ত মানববন্ধনে বক্তব্য রাখেন দলের বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি বিলকিস জাহান শিরিন, দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি এবায়দুল হক চাঁন, উত্তর জেলা বিএনপি’র সভাপতি সাবেক এমপি মেজবাউদ্দিন ফরহাদ এবং মহানগর বিএনপি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া প্রমুখ।