বি চৌধুরীকে সাথে নিয়েই জাতীয় ঐক্যফ্রন্টে আসতে চাই: কাদের সিদ্দিকী

বি চৌধুরীকে সাথে নিয়েই জাতীয় ঐক্যফ্রন্টে আসতে চাই: কাদের সিদ্দিকী

ঢাকা, ৩১ অক্টোবর (জাস্ট নিউজ) : কৃষক শ্রমকি জনতা লীগের সভা্পতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, আমিই প্রথম সংলাপের দাবীতে আন্দোলন করেছি। তিন মাসের অধিক সময় রাস্তায় কাটেছি। এই সরকারের অনেক অত্যাচার নির্যাতন সহ্য করেছি। তারপরও দেরীতে হলেও সংলাপে রাজী হওয়ায় সরকারকে ধন্যবাদ জানাই। তিনি জানান, জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিতে আমি সম্মত। তবে এক্ষেত্রে বিকল্পধারা সভাপতি ডাঃ বি. চৌধুরীকেও জোটে অর্ন্তভুক্ত করতে চাই।

বুধবার মতিঝিলে কৃষক শ্রমিক জনতা লীগের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সরকার যদি আপনাকে সংলাপে আমন্ত্রণ জানায় আপনি যাবেন কি না সাংবাদিকদের এমন প্রশ্নে কাদের সিদ্দিকী বলেন, আমন্ত্রণ জানানোর পর সেটা ভেবে দেখবো। আওয়ামী লীগে ফিরে যাওয়া বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সেই আওয়ামী লীগ আর এখন নেই, সেই ঘরও নেই। কারণ, ইনু ও মতিয়া চৌধুরীর মতো লোক যে দলে থাকে সেই দলে ও ঘরে আমি নেই।

জানা যায়, জাতীয় ঐক্যফন্ট্র নেতা ও বিএনপি মহাসচিবের সাথে বঙ্গবীর কাদের সিদ্দিকী কয়েক দফা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে জনগণের সাংবিধানিক অধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠায় সাত দফা দাবীর সাথে তিনি একমত পোষণ করেন এবং ঐক্যফ্রন্টে যোগদানের সিদ্ধান্ত গ্রহণ করেন। একই সাথে বিকল্পধারা সভাপতি ডাঃ বদরুদ্দোজা চৌধুরীকেও জাতীয় ঐক্যফ্রন্টে নিয়ে আসতে চান। সেক্ষেত্রে আগামী ৩ নভেম্বর কাদের সিদ্দিকী ড. কামাল হোসেনকে প্রধান অতিথি করে একটি অনুষ্ঠানের আয়োজন করবেন। ওই অনুষ্ঠানে বি চৌধুরীকে নিয়ে তিনি ঐক্যফ্রন্টে আসতে পারেন বলে তিনি জানান।

অনুষ্ঠানে ড. কামাল হোসেন সহ এক্যফ্রন্টের শীর্ষ নেতারাও উপস্থিত থাকবেন বলে জানা যায়।

(জাস্ট নিউজ/একে/২০০৪ঘ.)