খালেদা জিয়ার সাজা বাড়িয়ে ১ দফা লঙ্ঘন করেছে সরকার : মান্না

খালেদা জিয়ার সাজা বাড়িয়ে ১ দফা লঙ্ঘন করেছে সরকার : মান্না

ঢাকা, ৩১ অক্টোবর (জাস্ট নিউজ) : সংলাপের কথা বলে সরকার বিরোধী দলের নেতাকর্মীদের জেলে পুরছে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতা মাহমুদুর রহমান মান্না।

বুধবার বিকালে জাতীয় প্রেস ক্লাবে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় আমন্ত্রিত অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় গণভবনে বৃহস্পতিবার (১ নভেম্বর) ডাকা সংলাপের ফলাফল নিয়ে শঙ্কা প্রকাশ করে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, প্রধানমন্ত্রী কি আমাদের সংলাপের জন্যে ডেকেছেন? নাকি আমাদের ডেকে নিয়ে গিয়ে ধাপ্পা দেবেন? আলোচনার নামে তিনি লোক দেখানো সংলাপের আয়োজন করেছেন কি না সেটাও ভাবার বিষয়।’

আ স ম আবদুর রব’র সভাপতিত্বে জেএসডির প্রতিষ্ঠাবার্ষিকীতে মান্না বলেন, বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলায় সাজা বাড়িয়ে সরকার ৭ দফার এক দফা লঙ্ঘন করেছে। শুধু তাই নয়, সংলাপের কথা বলে সরকার বিরোধী দলের নেতাকর্মীদের জেলে পুরছে। তাই সংলাপ নিয়ে এখনো আমরা আশাবাদী নই।

নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, ‘ঐক্যফ্রন্ট চায় ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো আর কোনো প্রহসনের নির্বাচন এদেশে যেন না হয়। সংবিধান সংশোধন করে হলেও আমরা গ্রহণযোগ্য একটি নির্বাচন চাই।’

জেএসডির এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ।

(জাস্ট নিউজ/একে/২০৪৫ঘ.)