ঢাকায় বিএনপির ৬৪ নেতা-কর্মী গ্রেফতার, রিমান্ডে ১৫

ঢাকায় বিএনপির ৬৪ নেতা-কর্মী গ্রেফতার, রিমান্ডে ১৫

ঢাকা, ৩১ অক্টোবর (জাস্ট নিউজ) : নাশকতা ও সরকারিকাজে বাধা দেওয়ার মামলায় ঢাকায় ৬৪ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। মঙ্গলবার তাদের গ্রেপ্তার করা হয়। আজ বুধবার এদের মধ্যে অন্তত ১৫ জনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন আদালত।

আদালত ও পুলিশ সূত্র বলছে, ঢাকা মহানগরের ৪১টি মামলায় ২৮টি থানার পুলিশ বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতা–কর্মীদের গ্রেপ্তার করেছে। গত সেপ্টেম্বর ও অক্টোবর মাসে দায়ের করা মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়। সরকারিকাজে বাধার অভিযোগ, বিশেষ ক্ষমতা আইন এবং বিস্ফোরক আইনে এসব মামলা করা হয়।

বিএনপির সহ–আইনবিষয়ক সম্পাদক আইনজীবী সৈয়দ জয়নুল আবেদিন এ গণমাধ্যমকে বলেন, নাশকতার অভিযোগে ঢাকায় গতকাল যাদের যাদের গ্রেপ্তার করা হয়েছে, তারা বিএনপির নেতা–কর্মী। আজ তাদের আদালতে হাজির করা হয়।

এদিকে মঙ্গলবার ঢাকায় পুলিশের কাজে বাধা, রাস্তায় যান চলাচল বন্ধ করে দেওয়া, ককটেল বিস্ফোরণ ঘটানোর অভিযোগে রাজধানীর মতিঝিল, ক্যান্টনমেন্ট এবং খিলক্ষেত থানায় বিএনপি ও এর অঙ্গসংগঠনের ১৮৮ জন নেতা–কর্মীর নামে নতুন মামলা করেছে পুলিশ। এর মধ্যে মতিঝিল থানা-পুলিশ গ্রেপ্তার করেছে ৫ জনকে। খিলক্ষেত এবং ক্যান্টনমেন্ট থানা-পুলিশ একজন করে আসামি গ্রেপ্তার করেছে।

(জাস্ট নিউজ/একে/২৩৫৫ঘ.)