জাতীয় ঐক্যফ্রন্টকে নীতিগত সমর্থন দিয়েছেন কাদের সিদ্দিকী

জাতীয় ঐক্যফ্রন্টকে নীতিগত সমর্থন দিয়েছেন কাদের সিদ্দিকী

ঢাকা, ১ নভেম্বর (জাস্ট নিউজ) : জাতীয় ঐক্যফ্রন্টকে নীতিগত সমর্থন দিয়েছে কৃষকশ্রমিক জনতা লীগ। বুধবার রাতে কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকীর মোহাম্মদপুরে বাসায় ঐক্যফ্রন্টের নেতাদের সঙ্গে নৈশভোজ শেষে এ তথ্য জানানো হয়। আগামী ৩ নভেম্বর আনুষ্ঠানিক দলের অবস্থান জানাবেন বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী। বুধবার দুপুরেই কাদের সিদ্দিকী তার দলের এক সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন, তারা ৩ নভেম্বর তাদের স্থান পরিষ্কার করবেন।

কাদের সিদ্দিকীর সাথে বৈঠক শেষে ড. কামাল হোসেন বলেন, আমরা সরকারকে সংলাপের প্রস্তাব দিয়ে ছিলাম। আমরা যাচ্ছি সংলাপে। সবাই মিলে চেষ্টা করবো অর্থপূর্ণ আলোচনা করতে, যাতে অবাধ, সুষ্ঠু নির্বাচনের মধ্য দিয়ে অগ্রগতি লাভ করতে পারি।

ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা বলেন, ২০১৪ সালে একটা নির্বাচন হয়েছিল প্রয়োজন মেটানোর জন্য। ৫ বছর কেটে গেছে এখন তো আর সময় নেই। আমরা যদি সময় মতো নির্বাচন করতে না পারি তাহলে শূন্যতা সৃষ্টি হবে।

জাতীয় ঐক্যফ্রন্টকে কাদের সিদ্দিকীর সমর্থন প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে ড. কামাল বলেন, উনার কাছ থেকে নীতিগত সমর্থন পেয়েছি।

এর আগে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকীর বাসায় দাওয়াত খেতে যান গণফোরামের সভাপতি ড. কামাল, সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন। বুধবার রাত সোয়া ৯টার দিকে তারা মোহাম্মদপুরে কাদের সিদ্দিকীর বাসায় পৌঁছান।

চলমান রাজনৈতিক ইস্যুতে গণফোরাম ও জেএসডির নেতারা কাদের সিদ্দিকীর সঙ্গে আলোচনা করেন।

গত ২৫ অক্টোবর রাতে কামাল হোসেনের বেইলি রোডের বাসায় গিয়ে তাকে দাওয়াত দিয়ে আসেন বঙ্গবীর কাদের সিদ্দিকী। সেদিন তিনি সাংবাদিকদের বলেছিলেন, ‘ড. কামাল হোসেন বঙ্গবন্ধুর নেতৃত্বে সংবিধান রচনা করেছেন। এখন ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট হয়েছে। আমরা এখন একসঙ্গে কাজ করতে চাই।’

এদিকে, কাদের সিদ্দিকীর বাসায় মঙ্গলবার রাতে বৈঠক করতে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দেড় ঘণ্টার বৈঠকে দেশের রাজনৈতিক পরিস্থিতি এবং আওয়ামী লীগের সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের সংলাপের বিষয়বস্তু তুলে ধরেন বিএনপি মহাসচিব। এ সময় তিনি জাতীয় স্বার্থে কাদের সিদ্দিকীর অবদান ও ভূমিকার প্রশংসা করেন এবং জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিতে অনুরোধ জানান।

(জাস্ট নিউজ/এমজে/০৯৫০ঘ.)