হঠাৎ অসুস্থ, গণভবনে যাননি গয়েশ্বর চন্দ্র রায়

হঠাৎ অসুস্থ, গণভবনে যাননি গয়েশ্বর চন্দ্র রায়

ঢাকা, ১ নভেম্বর (জাস্ট নিউজ) : বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনের ব্যাংকুয়েট হলে মিলিত হয়েছেন দেশের শীর্ষ রাজনীতিকরা। দেশের চলমান রাজনৈতিক সংকট নিরসনে সংলাপের উদ্যোগ নিতে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবর চিঠি দেয়া হয়েছিল। এরই প্রেক্ষিতে প্রধানমন্ত্রী চিঠি দিয়ে আনুষ্ঠানিকভাবে গণভবনে জাতীয় ঐক্যফ্রন্ট নেতাদের আমন্ত্রণ জানিয়েছেন। ফলে আজ সন্ধ্যা ৭টায় দেশবাসীর বহু কাঙ্ক্ষিত সংলাপ শুরু হয়েছে গণভবনে।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দলের ২৩ ও জাতীয় ঐক্যফ্রন্ট আহ্বায়ক ড. কামাল হোসেনের নেতৃত্বে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ২১ জন নেতা গণভবনে এক টেবিলে বসার কথা থাকলেও শেষ পর্যন্ত যোগ দেননি বিএনপির অন্যতম নেতা গয়েশ্বর চন্দ্র রায়।

প্রথমে যে নামের তালিকা করা হয়েছিল সেখানে বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়ের নাম ছিল না। পরবর্তীতে আরো পাঁচজন বাড়ানো হয়েছে বলে যে তালিকা প্রকাশ হয়েছিল সেখানের বিএনপির এই অন্যতম নেতার নাম ছিল।

কিন্তু গণভবনে ঐক্যফ্রন্টের সাথে যোগ দেননি গয়েশ্বর চন্দ্র রায়। তিনি ঐক্যফ্রন্ট ও বিএনপির অন্যতম গুরুত্বপূর্ণ একজন নেতা। এটা নিয়ে রাজনৈতিক বিশ্লেষকদের প্রশ্ন কেন গেলেন না গয়েশ্বর চন্দ্র রায়?

জানা গেছে হঠাৎ তিনি অসুস্থ হয়ে যাওয়ায় যোগ দেননি।

এছাড়াও নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্নাও গণভবনে পৌঁছতে দেরি করেন।

(জাস্ট নিউজ/একে/২১২৭ঘ.)