সংলাপে হতাশা !

সংলাপে হতাশা !

ঢাকা, ২ নভেম্বর (জাস্ট নিউজ) : আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের সঙ্গে সংলাপে বিশেষ কোনো সমাধান পাওয়া যায়নি বলে জানিয়েছেন বাংলাদেশের সংবিধান প্রণেতা, গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।

ড. কামাল হোসেন বলেন, ‘আমরা প্রধানমন্ত্রীর আমন্ত্রণে গণভবনে গিয়েছিলাম। আমাদের সঙ্গে প্রধানমন্ত্রীর সংলাপ ছিল। প্রায় সাড়ে ৩ ঘণ্টার মতো আমরা সেখানে ছিলাম। আমাদের নেতারা সবাই বক্তব্য দিয়েছে। তারা তাদের নানা ধরনের অভিযোগের কথা বলেছেন। সরকারের বিভিন্ন বিষয়ে উদ্বেগের কথা জানিয়েছেন। এরপর প্রধানমন্ত্রী বেশ লম্বা বক্তব্য দিয়েছেন। তবে আমরা সে বক্তব্যে বিশেষ কোনো সমাধান পাইনি।’

বৃহস্পতিবার রাতে বেইলি রোডের বাসায় সংবাদ সম্মেলনে ড. কামাল হোসেন সাংবাদিকদের এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে আ স ম আবদুর রব বলেন, আমরা আমাদের ৭ দফা দাবি জানিয়েছি। মানা না মানা সরকারের ব্যাপার। আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

এর আগে ১৪ দলীয় জোটের সঙ্গে সংলাপ শেষে গাড়িতে ওঠার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আলোচনায় আমরা সন্তুষ্ট নই।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে কোনো কথা হয়েছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এ ব্যাপারে আলোচনা হয়েছে। তবে প্রধানমন্ত্রী কোনো সুনির্দিষ্ট কথা বলেননি।’

(জাস্ট নিউজ/একে/০০১০ঘ.)