৬ নভেম্বর ঢাকায় জনসভা করতে চায় ঐক্যফ্রন্ট

৬ নভেম্বর ঢাকায় জনসভা করতে চায় ঐক্যফ্রন্ট

ঢাকা, ২ নভেম্বর (জাস্ট নিউজ) : সাত দফা দাবি আদায়ে ৬ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করতে চায় জাতীয় ঐক্যফ্রন্ট। ফ্রন্টের শরিক বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে, জনসভার অনুমতির জন্য এরই মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশসহ (ডিএমপি) সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে লিখিতভাবে জানানো হয়েছে। সব ধরনের প্রস্তুতিও শুরু হয়েছে।

শুক্রবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এসব জানান দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

বিএনপি, জাতীয় ঐক্য প্রক্রিয়া, জেএসডি ও নাগরিক ঐক্য নিয়ে গত ১৩ অক্টোবর জাতীয় ঐক্যফ্রন্টের আত্মপ্রকাশ ঘটে। নতুন জোটের সাত দফা দাবির মধ্যে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে সরকারের পদত্যাগ, জাতীয় সংসদ বাতিল, সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা সাপেক্ষে নির্বাচনকালীন নির্দলীয়-নিরপেক্ষ সরকার গঠন এবং সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহার নিশ্চিত করার পাশাপাশি গ্রহণযোগ্য ব্যক্তিদের সমন্বয়ে নির্বাচন কমিশন পুনর্গঠন ও নির্বাচনে ইভিএম ব্যবহার না করার নিশ্চয়তা প্রদানের কথাও বলা হয়েছে। এসব দাবির পরিপ্রেক্ষিতে সরকারের সঙ্গে সংলাপ হয় ঐক্যফ্রন্টের।

এর ভিত্তিতে গতকাল বৃহস্পতিবার আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের সঙ্গে সংলাপও করেছে বিএনপি। তবে সেই সংলাপ থেকে কোনো সমাধান বেরিয়ে আসেনি বলে ঐক্যফ্রন্টের নেতারা বলেছেন।

(জাস্ট নিউজ/এমজে/১৬০০ঘ.)