‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে বিএনপির ২ দিনের কর্মসূচি

‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে বিএনপির ২ দিনের কর্মসূচি

ঢাকা, ৩ নভেম্বর (জাস্ট নিউজ) : ৭ নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে সভা, সমাবেশ, সেমিনারসহ দুই দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

শনিবার এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এর আগে এ রাজধানীর নয়াপল্টনে যৌথ সভা করে দলটি।

সভা শেষে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ৭ নভেম্বর সকাল ৬টায় কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন। একইদিনে সকাল ১০ টায় দলের প্রতিষ্ঠাতা মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ।

৮ নভেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে দুপুরে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে এবং স্থানীয় নেতাকর্মীরা তাদের সুবিধা অনুযায়ী আলোচনা সভা করবে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষ্যে পোস্টার ও ক্রোড়পত্র প্রকাশ করা হবে। ইতোমধ্যে পোস্টার ছাপা হয়েছে।

এছাড়া দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আলোকচিত্র প্রদর্শনী, সাংস্কৃতিক অনুষ্ঠান ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে বলে জানান রুহুল কবির রিজভী।

রিজভী জানান, বৈঠকে ৬ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ নিয়েও আলোচনা হয়।

তিনি সম্প্রতি গ্রেপ্তার বিএনপির নেতা-মুক্তিদের মুক্তি দাবি করে বলেন, “প্রতিদিন গ্রেপ্তার হচ্ছে। এটা কিসের নমুনা? অংশগ্রহণমূলক নির্বাচনের নমুনা, না একতরফা নির্বাচনের নমুনা?”

মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে এই যৌথসভায় বিএনপির ঢাকা, টাঙ্গাইল, নরসিংদী, মুন্সীগঞ্জ, মানিকগঞ্জসহ পাশ-পাশের জেলাগুলোর সাবেক সাংসদ এবং জেলার সভাপতি-সাধারণ সম্পাদকরা অংশ নেন। উপস্থিত ছিলেন সহযোগী সংগঠনের নেতারাও।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, মোহাম্মদ শাহজাহান, শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমানউল্লাহ আমান, মশিউর রহমান, আবদুস সালাম, আবদুল হাই, তৈমুর আলম খন্দকার, কেন্দ্রীয় নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, সানাউল্লাহ মিয়া, শহীদউদ্দিন চৌধুরী এ্যানি, গৌতম চক্রবর্তী, কামরুজ্জামান রতন, এবিএম মোশাররফ হোসেন,আবুল কালাম আজাদ সিদ্দিকী, সাখাওয়াত হোসেন খান, এটিএম কামাল, তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেনম বেলাল আহমেদ, খন্দকার আবু আশফাক, শামসুল আলম তোফা, সোহরাবউদ্দিন সভায় উপস্থিত ছিলেন।

সহযোগী সংগঠনের নেতাদের মধ্যে ছিলেন আফরোজা আব্বাস, সুলতানা আহমেদ, সাদেক আহমেদ খান, মোরতাজুল করীম বাদুরু, নুরুল ইসলাম নয়ন, গোলাম সারোয়ার, সাইফুল ইসলাম ফিরোজ, নুরুল ইসলাম খান নাসিম, তকদির হোসেন জসিম, মীর হোসেন মীরু, সাইফুল ইসলাম পটু, হেলাল খান, মিলন মেহেদি, হুমায়ুন কবির খান, আবুল কালাম আজাদ, আবদুস সাত্তার পাটোয়ারি।

(জাস্ট নিউজ/এমজে/১৫১৫ঘ.)