সোহরাওয়ার্দীতে ঐক্যফ্রন্টের জনসভায় যাচ্ছেন কাদের সিদ্দিকী

সোহরাওয়ার্দীতে ঐক্যফ্রন্টের জনসভায় যাচ্ছেন কাদের সিদ্দিকী

ঢাকা, ৬ নভেম্বর (জাস্ট নিউজ) : সিলেট ও চট্টগ্রামে সফল জনসভা করার পর ঢাকায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্ট জনসভার আয়োজন করছে। আজকের এই জনসভা থেকে সাত দফা দাবি আদায়ে আগামী দিনের কর্মসূচি ও নতুন বার্তা দেবে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন এ জোট।

মঙ্গলবার দুপুর ২টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্টের এই জনসভা শুরু হবে। চলবে বিকাল ৫টা পর্যন্ত।

বাংলাদেশের সংবিধান প্রণেতা, গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন জনসভায় প্রধান অতিথি থাকবেন আর প্রধান আলোচক থাকবেন যুক্তফ্রন্টের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিকে আজকের জনসভায় বক্তব্য রাখবেন সদ্য ঐক্যফ্রন্টে যোগ দেয়া কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।

এর আগে জনসভার অনুমতি নিতে সোমবার সকাল সাড়ে ১১টায় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ও সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনারের কার্যালয়ে যান। সেখানে যাওয়ার পর ২৪ শর্তে জনসভার অনুমতি দেয় পুলিশ।

অনুমতি পাওয়ার পরই গতকাল জনসভার মাঠ পরিদর্শন করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমানসহ দলটির নেতারা।

এ সময় আমানউল্লাহ আমান বলেন, জনসভায় রাজধানীসহ ঢাকার আশপাশের জেলা থেকে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা যোগ দেবেন। স্মরণকালের সর্ববৃহৎ জনসভা হবে এটি।

আজকের জনসভার বিষয়ে বিএনপি মহাসচিব ও ঐক্যফ্রন্ট মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘সংলাপে বিঘ্ন ঘটে এমন কোনো কর্মসূচি আজকের জনসভা থেকে দেবে না ঐক্যফ্রন্ট। আমরা আলোচনায় বিশ্বাস করি, আশা করি চলমান সংকট আলোচনার মাধ্যমে সমাধান হবে।’

(জাস্ট নিউজ/একে/২২৫০ঘ.)