আমি আকাশ থেকে মাটিতে নামলাম : মেনন

আমি আকাশ থেকে মাটিতে নামলাম : মেনন

ঢাকা, ৩ জানুয়ারি (জাস্ট নিউজ) : কোনো ব্যর্থতার জন্য নয় বরং সরকারের কাজে গতি আনতেই মন্ত্রিসভায় রদবদল করা হয়েছে বলে জানিয়েছেন নবনিযুক্ত সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন।

বুধবার সন্ধ্যায় সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নিজের প্রতিক্রিয়ায় এ কথা জানান মন্ত্রী। এত দিন তিনি বেসামরিক বিমান, পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

প্রতিক্রিয়া জানতে চাইলে রাশেদ খান মেনন বলেন, এটা বলতে পারেন যে আমি আকাশ থেকে মাটিতে নামলাম। ইন আ সেন্স একেবারেই সাধারণ মানুষের কাছে সামাজিক নিরাপত্তার প্রশ্ন বলেন, পিছিয়ে পড়া মানুষ, বিশেষ করে দলিত বলেন, আপনার প্রান্তিক গোষ্ঠীর লোক বলেন, প্রতিবন্ধীদের জন্য একটা বড় কাজের সুযোগ আমার এখানে হলো।

বেসামরিক বিমান, পরিবহন ও পর্যটনমন্ত্রী হিসেবে কোনো ব্যর্থতা আছে কি না অথবা সে কারণেই তাকে ওই মন্ত্রণালয় থেকে সরিয়ে দেওয়া হলো কি না জানতে চাইলে মেনন বলেন, আমি মনে করি না। কারণ বিমানের মাননীয় প্রধানমন্ত্রীর যে ঘটনাটি ঘটেছিল আমরা তিনটি তদন্ত কমিটি করেছিলাম এবং সেই তদন্ত কমিটিতে বলা হয়েছে যে কিছু অবহেলার কারণে এটা হয়েছে। পুলিশ তদন্ত করেছে এবং তদন্ত করে যাদের গ্রেপ্তার করেছিল তাদের সবাইকে নিঃশর্তভাবে খালাস করে দিয়েছেন। বলেছেন যে এরা কোনো নাশকতার সঙ্গে যুক্ত নয়।

নির্বাচনী বছরে নির্বাচনকে মাথায় রেখেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই রদবদল করেছেন বলে মনে করেন এই মন্ত্রী। বলেন, স্বাভাবিকভাবে যখন প্রধানমন্ত্রী এ ধরনের রদবদল করেন এবং নতুন মন্ত্রীদের ইনক্লুড করেন নির্বাচনের বছরে নির্বাচনী হিসাবটা তার মাথায় রেখেই তিনি করেছেন।

এর আগে দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মো. শফিউল আলম মন্ত্রিসভার রদবদলের বিষয়ে প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের কথা জানান। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার রুলস অব বিজনেস ১৯৯৬-এর রুল ৩(ঘ)-এর প্রদত্ত ক্ষমতাবলে এই মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের দায়িত্ব বণ্টন ও পুনর্বণ্টন করেন।

সিদ্ধান্ত অনুযায়ী বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় থেকে সরিয়ে রাশেদ খান মেননকে দেওয়া হয়েছে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব। নতুন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল পেয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের দায়িত্ব।

সব মিলিয়ে আজ মোট ৯ জন মন্ত্রী প্রতিমন্ত্রীর দপ্তর বণ্টন-পুনর্বন্টন করা হয়।

(জাস্ট নিউজ/একে/২১৩০ঘ.)