পদত্যাগপত্র জমা দিলেন টেকনোক্র্যাট ৪ মন্ত্রী

পদত্যাগপত্র জমা দিলেন টেকনোক্র্যাট ৪ মন্ত্রী

ঢাকা, ৬ নভেম্বর (জাস্ট নিউজ) : প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী মন্ত্রিসভা থেকে আরো তিন টেকনোক্র্যাট মন্ত্রী তাদের পদত্যাগপত্র জমা দিয়েছেন। তারা হলেন- ধর্মমন্ত্রী মতিউর রহমান, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার এবং বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান।

মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগে পদত্যাগপত্র জমা দেন তারা। এর আগে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেন নুরুল ইসলাম বিএসসি। যিনি প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্বপালন করছিলেন।

এর আগে মঙ্গলবার সকালে গণভবনে মন্ত্রিসভার বৈঠকে একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে মন্ত্রিসভা পুনর্গঠনের প্রক্রিয়ার অংশ হিসেবে সরকারের টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগের নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৈঠকের পর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গণভবনে সাংবাদিকদের এ তথ্য জানান।

চলতি বছর জানুয়ারিতে মন্ত্রিসভায় সর্বশেষ রদবদলের পর বর্তমানে ৩০ জন মন্ত্রী, ১৭ জন প্রতিমন্ত্রী এবং দুজন উপমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বিতর্কিত সরকারে দায়িত্বপালন করছেন। তাদের মধ্যে নির্বাচিত সংসদ সদস্য না হয়েও টেকনোক্র্যাট হিসেবে মন্ত্রিসভায় দায়িত্বপালন করছেন চারজন। তারা হলেন- ধর্মমন্ত্রী মতিউর রহমান, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

(জাস্ট নিউজ/এমআই/২১৪৫ঘ.)