‘ঐক্য বজায় রেখে এগিয়ে যাওয়ার আহ্বান খালেদা জিয়ার’

‘ঐক্য বজায় রেখে এগিয়ে যাওয়ার আহ্বান খালেদা জিয়ার’

ঢাকা, ১২ নভেম্বর (জাস্ট নিউজ) : বিএনপি জনগণকে সঙ্গে নিয়ে যে ঐক্য গড়ে তুলেছে তা বজায় রেখে সামনে এগিয়ে যেতে নেতা-কর্মীদের আহ্বান জানিয়েছেন দলটির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

সোমবার পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করে এ কথা জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় তিনি খালেদা জিয়াকে হুইল চেয়ারে করে আদালতে নেওয়া ও পুনরায় জেলে পাঠানোর সমালোচনা করে তার সুচিকিৎসার জন্য হাসপাতালে ভর্তির দাবি জানান এবং অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি জানান।

এর আগে দুপুর আড়াইটার দিকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মওদুদ আহমদ ও মির্জা আব্বাস বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে কারাগারে যান। প্রায় এক ঘণ্টারও বেশি সময় তারা বেগম খালেদা জিয়ার সঙ্গে কারাগারে অবস্থান করেন। পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপির মহাসচিব।

বিএনপি মহাসচিব অভিযোগ করেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ভীষণ অসুস্থ। পিজি হাসপাতালে বেগম খালেদা জিয়ার চিকিৎসা শেষ না করেই চিকিৎসকের পরামর্শ ছাড়াই তাকে আবারো কারাগারে পাঠানো হয়েছে।

মির্জা আলমগীর বলেন, ‘পিজি হাসপাতালে ডাক্তাররা তাকে যে চিকিৎসা দিয়েছিল এবং সেখানে রেখে চিকিৎসা করার জন্য যে পরামর্শ দিয়েছিল কর্তৃপক্ষ সেই পরামর্শ গ্রাহ্য করেনি। একেবারে হঠাৎ করেই তাকে এইখানে এই কারাগারে নিয়ে আসা হয়েছে এবং ডাক্তারের ছাড়পত্রও তারা সংগ্রহ করেনি।’

বিএনপির মহাসচিব আরো বলেন, ‘তিনি (খালেদা জিয়া) আশা করছেন যে জনগণের যে ঐক্য আমরা তৈরি করেছি সে ঐক্যের মধ্য দিয়েই আমরা সামনের দিকে এগিয়ে যেতে পারব।’

বেগম খালেদা জিয়ার সঙ্গে আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে কোনো কথা হয়নি বলেও জানান মির্জা আলমগীর।

(জাস্ট নিউজ/একে/১৮২৩ঘ.)