কূটনীতিকদের সঙ্গে বৈঠকে বিএনপি

কূটনীতিকদের সঙ্গে বৈঠকে বিএনপি

ঢাকা, ১২ নভেম্বর (জাস্ট নিউজ) : ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে বৈঠকে বসেছেন বিএনপি নেতারা। সোমবার বিকাল ৪টার পর বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয়েছে।

জানা গেছে, সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি, নির্বাচন, সরকার ও ইসির ভূমিকা নিয়ে অবহিত করতে বিকালে গুলশান কার্যালয়ে কূটনীতিকদের সঙ্গে বৈঠকে বসেছে বিএনপি।

বৈঠকে অংশ নিয়েছেন- ইউরোপীয় ইউনিয়ন, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জাপান, চীন, জার্মানি, ইন্দোনেশিয়া, মরক্কো, সুইডেন, পাকিস্তানের পলিটিক্যাল সেক্রেটারি, তুরস্ক, স্পেন, ভিয়েতনাম, নরওয়ে, সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত এবং অস্ট্রেলিয়ার উপ-রাষ্ট্রদূত।

বিএনপির পক্ষে উপস্থিত আছেন- দলের স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান ইনাম আহমেদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ। এছাড়াও ব্যারিস্টার মীর হেলাল, ব্যারিস্টার রুমিন ফারহানা, অ্যাডভোকেট ফাহিমা মুন্নী ও জেবা খান।

কূটনীতিকদের সঙ্গে বসার আগে বিএনপি মহাসচিবের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন। মির্জা আলমগীর ছাড়াও অন্যরা হলেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, ব্যারিস্টার মওদুদ আহমদ ও মির্জা আব্বাস।

(জাস্ট নিউজ/একে/১৮৫০ঘ.)