প্রথম দিনেই বিএনপির ১৩২৬ ফরম বিক্রি

প্রথম দিনেই বিএনপির ১৩২৬ ফরম বিক্রি

ঢাকা, ১২ নভেম্বর (জাস্ট নিউজ) : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে প্রথমদিনের মতো মনোনয়ন ফরম বিক্রি শেষ করেছে বিএনপি। প্রথম দিনে এক হাজার ৩২৬টি মনোনয়ন ফরম বিক্রি করেছে দলটি।

সোমবার সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে রাত ৮টায় শেষ হয় ফরম বিক্রি। পরে সংবাদ সম্মেলন করে বিষয়টি জানান বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

এর আগে বিএনপির সহদপ্তর সম্পাদক বেলাল আহমেদ জানান, সোমবার সন্ধ্যা ৭টা পর্যন্ত এক হাজার ১৯৮টি ফরম বিক্রি করেন তারা। এর মধ্যে রংপুর বিভাগের জন্য ৪৬টি, রাজশাহীতে ১১১টি, বরিশালে ৬৮টি, খুলনায় ১১৯টি, সিলেটে ৪৬টি, চট্টগ্রামে ৮৮টি, কুমিল্লায় ৫০টি এবং ঢাকা-ময়মনসিংহে ৬৭০টি মনোনয়ন ফরম বিক্রি করেছেন তারা।

সোমবার সকাল সাড়ে ১০টায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জন্য মনোনয়ন ফরম কেনার মাধ্যমে ফরম বিক্রি শুরু হয়। এই ফরম বিক্রি চলে সন্ধ্যা ৭টা পর্যন্ত। ফরম বিক্রি করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

প্রত্যেক বিভাগের প্রার্থীদের সুবিধার জন্যে আলাদা আলাদা বুথের ব্যবস্থা করে বিএনপি। এ ছাড়া মনোনয়ন প্রত্যাশীদের ব্যক্তিগত বিদ্যুৎ, পানি, গ্যাস, টেলিফোন ইত্যাদি বিল রবিবার মধ্যে পরিশোধ করতে দলের পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে।

মনোনয়ন ফরমের মূল্য রাখা হয়েছে পাঁচ হাজার টাকা। আর জমা দেওয়ার সময় জামানত হিসেবে দিতে হচ্ছে ২৫ হাজার টাকা। আজ সোমবার ও আগামীকাল মঙ্গলবার বিএনপির মনোনয়ন ফরম বিক্রি হবে। পরে মঙ্গলবার ও বুধবার মনোনয়ন ফরমগুলো দাখিল করতে হবে।

রবিবার পৃথক সংবাদ সম্মেলন করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দেয় বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট।

(জাস্ট নিউজ/একে/২১১০ঘ.)