কূটনৈতিকদের সাথে বৈঠক করেছে বিএনপি

কূটনৈতিকদের সাথে বৈঠক করেছে বিএনপি

ঢাকা, ১২ নভেম্বর (জাস্ট নিউজ) : জাতীয় সংসদ নির্বাচনে ঐক্যফ্রন্ট অংশ নিবে এরকম ঘোষণা দেয়ার পরদিনই ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে বৈঠক করেছেন বিএনপি নেতারা।

সোমবার বিকাল ৪টায় বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠকটি অনুষ্ঠিত হয়। বৈঠকে বেশ কয়েকটি দেশের কূটনীতিক ও উন্নয়ন সংস্থার প্রতিনিধিরা অংশ নিয়েছেন।

তবে বৈঠকে কী আলোচনা হয়েছে উভয় পক্ষের কেউই তা গণমাধ্যমকর্মীদের জানাননি।

ধারণা করা হচ্ছে বৈঠকে দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি, নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের অংশগ্রহণ, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকারের লুকোচুরি, নির্বাচন কমিশনের ভূমিকা এসব বিষয়গুলেই কূটনীতিকদেরকে জানানো হতে পারে।

বিএনপির পক্ষে বৈঠকে ছিলেন, দলের স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ভাইস-চেয়ারম্যান ইনাম আহমেদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ, বিএনপি নেতা মীর হেলাল, জেবা খান, শামা ওবায়েদ, ব্যারিস্টার রুমিন ফারহানা, অ্যাডভোকেট ফাহিমা মুন্নি প্রমুখ।

কূটনীতিকদের মধ্যে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, ইউরোপীয় ইউনিয়ন, চীন, জাপান, তুরস্ক, স্পেন, অস্ট্রেলিয়া, সুইজারল্যান্ড, পাকিস্তানসহ বেশ কয়েকটি দূতাবাসের কূটনীতিক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে কূটনীতিকদের সঙ্গে বসার আগে বিএনপি মহাসচিবের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন। মির্জা ফখরুল ছাড়াও অন্যরা হলেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, ব্যারিস্টার মওদুদ আহমদ ও মির্জা আব্বাস।

(জাস্ট নিউজ/একে/২২৫৪ঘ.)