‘পুলিশের গাড়িতে আগুন দিয়েছে ছাত্রলীগ নেতা অপু’

‘পুলিশের গাড়িতে আগুন দিয়েছে ছাত্রলীগ নেতা অপু’

ঢাকা, ১৪ নভেম্বর (জাস্ট নিউজ) : রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ‘পুলিশের গাড়ীতে আগুন দিয়েছে ছাত্রলীগ নেতা অপু। সে গুলশান থানা ছাত্রলীগের প্রচার সম্পাদক। অপু তার হাতের ম্যাচের কাঠি থেকে পুলিশের গাড়িতে যখন আগুন দিচ্ছিলো সেই দৃশ্যটি ক্যামেরায় ধরা পড়েছে।’ এমন একটি লেখাসহ আগুন দেয়ার একটি ছবি বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

পুলিশের গাড়িতে অপুর আগুন দেয়ার এই দৃশ্যটি ইতিমধ্যে ফেসবুকে ভাইরাল হয়েছে।

বুধবার সকাল থেকেই রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তৃতীয় দিনের মতো মনোনয়ন প্রত্যাশীদের ভিড় শুরু হয়। দুপুর সাড়ে ১২টার দিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের নেতৃত্বে একটি মিছিল কার্যালয়ের সামনে আসে। এ সময় বিএনপির মনোনয়ন প্রত্যাশী আরো কয়েকটি মিছিল দলীয় কার্যালয়ের সামনে এসে জড়ো হয়। তখন কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

একপর্যায়ে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে উপস্থিত পুলিশ সদস্যরা বিএনপি নেতা-কর্মীদের ফুটপাতের দিকে অবস্থান নেওয়ার জন্য রাস্তা ছেড়ে দেওয়ার জন্য নির্দেশ দেন এবং তাদের ফুটপাতের দিকে চাপিয়ে দেওয়ার চেষ্টা করেন।

এ সময় পুলিশের পক্ষ থেকে দুই রাউন্ড ফাঁকা গুলি ছোড়া হয়। তখন উপস্থিত নেতা-কর্মীরা উত্তেজিত হয়ে ওঠেন এবং পুলিশের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষ চলাকালে পুলিশ বিএনপি নেতা-কর্মীদের উদ্দেশে টিয়ারশেল নিক্ষেপ করে এবং রাবার বুলেট ছোড়ে। তখন বিএনপির নেতা-কর্মীরা পুলিশকে উদ্দেশ্য করে ইটপাটকেল, জুতা এবং অন্যান্য বস্তু নিক্ষেপ করতে থাকে।

এসময় পুলিশের ৩টি গাড়িতে আগুন দেয়া হয়। হামলা এবং গাড়িতে আগুন দেয়ার একাধিক ছবি এবং ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। সেই ছবিতে দেখা যায় পুলিশের একটি গাড়িতে আগুন দিচ্ছে এক যুবক।

(জাস্ট নিউজ/এমআই/২০৩৩ঘ.)