মনোনয়নপত্র ঘিরে আজও উৎসবমুখর বিএনপি কার্যালয়

মনোনয়নপত্র ঘিরে আজও উৎসবমুখর বিএনপি কার্যালয়

ঢাকা, ১৫ নভেম্বর (জাস্ট নিউজ) : একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে উৎসবমুখর পরিবেশে চতুর্থ দিনের মতো বিএনপির মনোনয়ন ফরম বিক্রি ও জমাদান চলছে।

বৃহস্পতিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সকাল ৯টা থেকে মনোনয়ন ফরম বিক্রি ও জমাদান শুরু হয়। দুপুর পর্যন্ত শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে মনোনয়ন বিক্রি ও জমা চলছে।

এদিন সকাল থেকে দেশের বিভিন্ন এলাকার নেতারা তাদের কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে কার্যালয়ে আসতে শুরু করেন। সময় বাড়ার সঙ্গে সঙ্গে নয়াপল্টন এলাকায় দলটির কর্মী-সমর্থকদের উপচে পড়া ভিড় লক্ষ করা যায়।

তা ছাড়া বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলীয় নেতাদের নামে ব্যানার, ফেস্টুন, ধানের শীষ নিয়ে শোডাউন, বাংলাদেশের গণতন্ত্রের প্রধান নেত্রী ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং মজলুল জননেতা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে স্লোগান দিতে দেখা যায়। রাস্তা কিছুটা ফাঁকা রেখেই চলছে নির্বাচনের মনোনয়ন বিতরণ ও জমাদানের কাজ। যানবাহনও চলছে স্বাভাবিক গতিতে। বিএনপির পক্ষ থেকে রাস্তায় অবস্থান না করার জন্য বলা হয়েছে।

গতকাল বুধবার পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘাতের পর আজ নয়াপল্টন এলাকায় ফুটপাতসহ প্রতিটি রাস্তায় পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর অবস্থান নিতে দেখা যায়।

এদিকে মনোনয়নপত্র বিক্রির চতুর্থ দিনে মনোনয়ন ফরম বিক্রি কমলেও বেড়েছে জমাদানের পরিমাণ।

গত তিন দিনে প্রায় তিন হাজার ৭০০ জন নেতা দলের মনোনয়নপত্র কিনেছেন। প্রথম দিন এক হাজার ৩২৬, দ্বিতীয় দিন এক হাজার ৮৯৬ এবং বুধবারসহ তিন দিনে প্রায় তিন ৭০০ মনোনয়নপত্র বিক্রি হয়েছে।

(জাস্ট নিউজ/একে/১৪২৭ঘ.)