চিকিৎসা বিষয়ে খালেদা জিয়ার রিটের আদেশ দুপুরে

চিকিৎসা বিষয়ে খালেদা জিয়ার রিটের আদেশ দুপুরে

ঢাকা, ১৯ নভেম্বর (জাস্ট নিউজ) : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে বিএসএমএমইউ হাসপাতাল থেকে কারাগারে পাঠানোর বৈধতা নিয়ে রিটের আদেশের জন্য আজ সোমবার দিন ধার্য করেছেন হাইকোর্ট।

বেগম খালেদা জিয়ার সম্পূরক আবেদনের ওপর শুনানি নিয়ে রবিবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আদেশের দিন নির্ধারণ করেন। আজ দুপুরে এ বিষয়ে আদেশ দেবেন হাইকোর্ট।

আদালতে বেগম খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন সিনিয়র অ্যাডভোকেট এজে মোহাম্মদ আলী। উপস্থিত ছিলেন ব্যারিস্টার কায়সার কামাল, নওশাদ জমির ও অ্যাডভোকেট মো. ফারুক হোসেন প্রমুখ।

রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা। অ্যাডভোকেট মো. ফারুক হোসেন বলেন, রবিবার আদেশের জন্য দিন নির্ধারণ করেছিলেন হাইকোর্ট। কিন্তু বেগম খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবী কিছু সম্পূরক নথির ওপর শুনানি করায় আদেশের দিন পিছিয়ে সোমবার ধার্য করেন আদালত।

গত ১১ নভেম্বর বেগম খালেদা জিয়ার পক্ষে আইনজীবী নওশাদ জমির খালেদা জিয়াকে হাসপাতাল থেকে কারাগারে পাঠানোর বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সচিব, কারা কর্তৃপক্ষ, বিএসএমএমইউ কর্তৃপক্ষসহ ৯ জনকে রিটে বিবাদী করা হয়।

এর আগে ৪ অক্টোবর বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাসেবা দিতে নির্দেশনা চেয়ে এর আগে বেগম খালেদা জিয়ার করা রিট আবেদনটি নিষ্পত্তি করে কিছু নির্দেশনা ও পর্যবেক্ষণসহ আদেশ দেন হাইকোর্ট।

হাইকোর্টের আদেশের পর চিকিৎসার জন্য ৬ অক্টোবর তাকে বিএসএমএমইউতে নেয়া হয়। এর পর থেকে তিনি সেখানে চিকিৎসাধীন ছিলেন।

(জাস্ট নিউজ/ডেস্ক/এমজে/৯৪০ঘ.)