গ্রেফতার হওয়া বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের তালিকা ইসিতে

গ্রেফতার হওয়া বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের তালিকা ইসিতে

ঢাকা, ২১ নভেম্বর (জাস্ট নিউজ): একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়নপ্রত্যাশী পাঁচ নেতাকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এর মধ্যে একজন মনোনয়নপ্রত্যাশীর খোঁজ এখনও পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ বিএনপির।

বুধবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন কমিশনের (ইসি) কাছে মনোনয়নপ্রত্যাশী গ্রেফতার হওয়া নেতা-কর্মীদের একটি তালিকা জমা দিয়েছে বিএনপি।

দলটির কেন্দ্রীয় কার্যালয়ের মামলা ও তথ্য সংরক্ষণ কর্মকর্তা মো. সালাহ উদ্দিন খানের নেতৃত্বে এক প্রতিনিধি দল এসে এই তালিকা জমা দেয় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর।

গ্রেফতার হওয়া মনোনয়নপ্রত্যাশীরা বিএনপি নেতারা হলেন বাগেরহাট-৪ আসনে মো. ইব্রাহিম হোসেন, গাইবান্ধা-২ আসনে দলের গ্রাম সরকার বিষয়ক সম্পাদক মো. আনিসুজ্জামান খান বাবু, নেত্রকোনা সদর-২ আসনের ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি মো. আনোয়ারুল হক রয়েল, ঢাকা মহানগর-১০ আসনের ঢাকা দক্ষিণ মহানগর দক্ষিণ যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ রবিউল আলম রবি ও যশোর জেলা বিএনপির সহ-সভাপতি মো. আবুবক্কর আবু।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, জাতীয় নির্বাচনে মনোনয়নপ্রত্যাশী নেতাদেরও গ্রেফতার ও আটকে রাখছে আইনশৃঙ্খলা বাহিনী। এ পর্যন্ত মনোনয়নপ্রত্যাশী পাঁচজনকে আটকের পর জেলহাজতে পাঠানো হয়েছে। মনোনয়নপ্রত্যাশী একজনকে এখনও খুঁজে পাওয়া যায়নি।

চিঠিতে আরো বলা হয়, বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে করা মামলা ও গ্রেপ্তার হওয়া নেতাকর্মীদের তালিকা এর আগে দু’বার দলের পক্ষ থেকে ইসিকে দেয়া হয়েছে। সুনির্দিষ্ট মামলার তালিকা দেয়ার পরও আইনশৃঙ্খলা বাহিনী বেপরোয়া।

(জাস্ট নিউজ/এমআই/১৩৫৫ঘ.)