লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে ব্যর্থ ইসি: জেএসডি

লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে ব্যর্থ ইসি: জেএসডি

ঢাকা, ২১ নভেম্বর (জাস্ট নিউজ) : জনগণের মধ্যে ব্যাপক নির্বাচনী উচ্ছাস দেখা যাচ্ছে। কিন্তু ভোটাধিকার প্রয়োগের উপযোগী লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে পারছে না সরকার ও নির্বাচন কমিশন বলে মন্তব্য করেছেন জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন।

বুধবার রাজধানীর গুলিস্তানে জাতীয় সমাজতান্ত্রিক দলের কেন্দ্রীয় কার্যালয়ে ‘মুক্ত রাজনৈতিক আন্দোলন’ নামে একটি সংগঠনের প্রার্থীরা জেএসডির অধীনে জাতীয় নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য আসলে সংবাদমাধ্যমকে তিনি এ কথা বলেন।

আবদুল মালেক রতন আরো বলেন, ‘জনগণ ভোট দিতে চায় কিন্তু ভোট দেয়ার পরিবেশ এখনও নিশ্চিত করতে পারেনি ইসি। এখনও পুলিশ ও প্রশাসনের আচরণ নিরপেক্ষ নয়। প্রতিনিয়ত বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে।’

এ সময় মুক্ত রাজনৈতিক আন্দোলনের নেতাদের স্বাগত জানিয়ে বক্তব্য দেন জেএসডি সহ-সভাপতি তানিয়া রব, যুগ্ম-সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন।

মুক্ত রাজনৈতিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি স্বরূপ হাসান শাহীন বলেন, ‘আমাদের নিবন্ধন না দেয়া নির্বাচন কমিশনের অগণতান্ত্রিক ও আমলাতান্ত্রিক মনোভাবের বহিঃপ্রকাশ। নির্বাচন কমিশন নির্বাচনী যে আইনকানুন করেছে, তাতে কোনো সৎ, কোনো সাধারণ মানুষ, কোনো শ্রমিক, কৃষক, শিক্ষক নির্বাচন করতে পারবেন না। মাফিয়াদের নির্বাচন করার পথ করে নির্বাচন কমিশন জাতির সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে।’

এ সময় মুক্ত রাজনৈতিক আন্দোলন একটি নির্বাচনমুখী সংগঠন হিসাবে জেএসডির প্রতীক নিয়ে নির্বাচন করার সুযোগ দেয়ায় তাদের অভিবাদন জানান তিনি।

মুক্ত রাজনৈতিক আন্দোলনের স্বরূপ হাসান শাহীন, জিল্লাল শিকদার, জালাল বাবু, ফারজানা ইয়াসমিন বেবি, পারিজাত পাল, মিল্টন হোসেন, সামসুদ্দিন সাচ্চুসহ ২০ জনের অধিক নেতা জেএসডির দফতর থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

(জাস্ট নিউজ/একে/২০২৬ঘ.)