আইনি প্রক্রিয়া স্বচ্ছ হলে খালেদা জিয়া নির্বাচন করতে পারবেন: বিএনপি

আইনি প্রক্রিয়া স্বচ্ছ হলে খালেদা জিয়া নির্বাচন করতে পারবেন: বিএনপি

ঢাকা, ৮ ডিসেম্বর (জাস্ট নিউজ) : আইনি প্রক্রিয়া স্বচ্ছ হলে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে পারবেন বলে মনে করছে বিএনপি।

শনিবার বেলা সোয়া ১১ টার দিকে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এ কথা বলেন।

রিজভী আহমেদ বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ছাড়া দেশে কোন সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন হতে পারেনা। আসন্ন নির্বাচনে বেগম জিয়াকে প্রতিদ্বন্দ্বিতা করতে না দেয়ার জন্যই তাকে মিথ্যা ও সাজানো মামলায় কারাগারে আটকিয়ে রাখা হয়েছে। রিটার্নিং অফিসাররা আইন বহির্ভূতভাবে, অন্যায়ভাবে বিএনপি চেয়ারপার্সনের তিনটি মনোনয়নপত্র বাতিল করেছেন। এটা সরকারের ষড়যন্ত্রেরই অংশ। তিনটি আসনে উনার পক্ষে আপিল করা হয়েছে। আইন তার নিজস্ব গতিতে চললে দেশনেত্রী প্রার্থিতা ফিরে পাবেন।

তিনি বলেন, নির্বাচন কমিশনকে বলবো দেশনেত্রী বেগম জিয়ার প্রতি ন্যায় বিচার করুন। ইসি সংবিধান ও আইন অনুসরণ করলে এবং বিতর্কের ঊর্ধ্বে উঠে বিশ্বাসযোগ্য সিদ্ধান্ত নিলে বেগম খালেদা জিয়া অবশ্যই প্রার্থিতা ফিরে পাবেন। বেগম খালেদা জিয়া ছাড়া নির্বাচন হলে তা হবে একটি বিশাল প্রহসন।

(জাস্ট নিউজ/এমআই/১২১৯ঘ.)