১৫০ থেকে ৩ আসন

১৫০ থেকে ৩ আসন

ঢাকা, ৮ ডিসেম্বর (জাস্ট নিউজ) : আওয়ামী লীগের সঙ্গে নির্বাচনী জোটে আসার আগে বিএনপির নেতৃত্বাধীন জোটের কাছে ১৫০ আসন দাবি করেছিল সদ্য ভেঙ্গে যাওয়া বিকল্পধারার একাংশের নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট। তখন বর্তমান জাতীয় ঐক্যফ্রন্টের শরিক জেএসডি ও নাগরিক ঐক্য ছিল এ ফ্রন্টের সঙ্গে। আসন নিয়ে আকাশকুসুম দাবি আর জোটের নীতি-নির্ধারণ নিয়ে দ্বিচারিতার কারণে বাংলাদেশের সংবিধান প্রণেতা, গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের সঙ্গী হতে পারেনি অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরীর দল। বিকল্প হিসেবে এখন আওয়ামী লীগের জোট সঙ্গী হয়ে নির্বাচন করা যুক্তফ্রন্টকে মাত্র ৩টি আসনে ছাড় দিয়েছে আওয়ামী লীগ।

শুক্রবার বিকল্পধারার মহাসচিবের হাতে তিনজনের চূড়ান্ত মনোনয়নপত্র তুলে দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিএনপি ছেড়ে বিকল্পধারায় আসা সাবেক কূটনীতিক শমসের মবিন চৌধুরী একটি আসন দাবি করলেও তিনি জোটের পক্ষ থেকে কোনো আসন পাচ্ছেন না।

আসন্ন একাদশ নির্বাচনে অংশগ্রহণ করতে বিকল্পধারার ৫১ জন প্রার্থী সারা দেশে মনোনয়নপত্র দাখিল করেছিলেন। সূত্র জানায়, বিকল্পধারা আওয়ামী লীগের কাছে ২৫টি আসনে দাবি করেছিল। অনেক দর-কষাকষির পর মহাজোট তাদেরকে শেষ পর্যন্ত তিনটি আসন ছাড় দিতে রাজি হয়।

বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) এম এ মান্নানকে লক্ষ্মীপুর-৪, মাহী বি চৌধুরীকে মুন্সীগঞ্জ-১ এবং সদ্য যোগ দেয়া এমএম শাহীনকে মৌলভীবাজার-২ আসনে চূড়ান্ত মনোনয়ন দেয়া হয়েছে।

(জাস্ট নিউজ/এমআই/১২১৪ঘ.)