বিকাল ৫টায় খালেদা জিয়ার পক্ষে রায় আসবে: জয়নুল আবেদিন

বিকাল ৫টায় খালেদা জিয়ার পক্ষে রায় আসবে: জয়নুল আবেদিন

ঢাকা, ৮ ডিসেম্বর (জাস্ট নিউজ) : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া আইনগতভাবে নির্বাচনে অংশগ্রহণের অধিকার রাখেন বলে মন্তব্য করেছেন আইনজীবী ও সুপ্রিমকোর্ট বারের সভাপতি জয়নুল আবেদিন। তিনি বলেন, আমরা আশা করি, রিটার্নিং অফিসার যে অবৈধ সিদ্ধান্ত দিয়েছিল, সে বেআইনি সিদ্ধান্তটা ইসি বাতিল করবেন। ৫টায় রায় দেবে বলেছে। আমরা আশা করছি, নিরপেক্ষভাবে রায় দেবে ইসি; খালেদা জিয়া ভোটে অংশ নিতে পারবেন।

শনিবার নির্বাচন কমিশনে বেগম খালেদা জিয়ার মনোনয়ন বাতিলের বিরুদ্ধে করা আপিলের শুনানি শেষে তিনি এ মন্তব্য করেন।

নির্বাচন কমিশন স্বচ্ছ মনোভাব দেখালে প্রার্থিতা ফিরে পাবেন বেগম খালেদা জিয়া এমনটা আশা করছেন তার আইনজীবীরা।

জয়নুল আবেদিন বলেন, ‘বেগম খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল করে রিটার্নিং কর্মকর্তা যে আদেশ দিয়েছেন, তা বৈধ নয়। আমাদের আশা, বৈধভাবে তিনি আগামী নির্বাচনে অংশ নিতে পারবেন। যে কারণে বেগম খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে, তা নির্বাচন সংক্রান্ত অপরাধের মধ্যে পড়ে না।’

বেগম খালেদা জিয়ার আরেক আইনজীবী ও সুপ্রিমকোর্ট বারের সম্পাদক মাহবুবউদ্দিন খোকন বলেছেন, বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে নির্বাচন সংক্রান্ত কোনো অপরাধ নেই। কাজেই সম্পূর্ণ বেআইনিভাবে এ মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আমরা আশা করছি, বিকাল পাঁচটায় বেগম খালেদা জিয়ার পক্ষে রায় আসবে।

কারাগারে থেকেই ফেনী-১, বগুড়া-৬ ও বগুড়া-৭ আসনে ধানের শীষের প্রার্থী হতে মনোনয়নপত্র দাখিল করেছিলেন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। কিন্তু দণ্ডিত হওয়ায় বাছাইয়ের সময় রিটার্নিং কর্মকর্তারা সেই মনোনয়নপত্রগুলো বাতিল করায় ইসিতে আপিল করেন তিনি।

শনিবার নির্বাচন ভবনে আপিলের শেষ দিনের শুনানিতে সিইসি কেএম নূরুল হুদা নেতৃত্বাধীন আপিল কর্তৃপক্ষের কাছে তিন আসনের তিনটি আবেদন একসঙ্গে শুনানি নেয়ার জন্য অনুরোধ করেন বেগম খালেদা জিয়ার আইনজীবী সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী। দুপুরে ১২ টা ৩৮ মিনিটে শুরু হয়ে ২২ মিনিট চলে এ শুনানি।

(জাস্ট নিউজ/এমআই/১৪৫০ঘ.)