ধানের শীষে মনোনয়ন পেলেন ঐক্যফ্রন্টের ১৯ প্রার্থী

ধানের শীষে মনোনয়ন পেলেন ঐক্যফ্রন্টের ১৯ প্রার্থী

ঢাকা, ৮ ডিসেম্বর (জাস্ট নিউজ) : একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে জাতীয় ঐক্যফ্রন্টের ১৯ প্রার্থী ধানের শীষের মনোনয়ন পেয়েছেন। তার মধ্যে গণফোরামের ৭ জন।

এরা হচ্ছেন- দলটির সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু ঢাকা-৭, নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী ঢাকা-৬, এএইচএম খালেকুজ্জামান ময়মনসিংহ-৮, রেজা কিবরিয়া হবিগঞ্জ-১, অধ্যাপক আবু সায়িদ পাবনা-১, সুলতান মোহাম্মদ মনসুর মৌলভীবাজার-২ ও মেজর জেনারেল অব. আমসা আমিন কুড়িগ্রাম-২ ধানের শীষ প্রতীকে মনোনয়ন পেয়েছেন।

নাগরিক ঐক্য পেয়েছে ৫টি আসন। দলটির আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বগুড়া-২, এসএম আকরাম নারায়ণগঞ্জ-৫, শাহ রহমাতুল্লাহ রংপুর-১, মোফাখারুল ইসলাম রংপুর-৬ ও জেএম নুরুল রহমান জাহাঙ্গীর বরিশাল-৪ থেকে ধানের শীষের মনোনয়ন পান।

জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) পেয়েছে ৫টি আসন। দলের সভাপতি আসম আব্দুর রব লক্ষীপুর- ৪, সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন কুমিল্লা-৪, সাংগঠনিক সম্পাদক শহিদ উদ্দিন মাহমুদ স্বপন ঢাকা-১৮, ড. সাইফুল ইসলাম কিশোরগঞ্জ-৩ ও নুরুল ইসলাম মাল শরীয়তপুর-১ থেকে ধানের শীর্ষ প্রতীক পেয়েছেন।

কৃষক শ্রমিক জনতা লীগ পেয়েছে দুইটি আসন। বঙ্গবীর কাদের সিদ্দিকীর মনোনয়ন বাতিল হওয়ায় তার মেয়ে ব্যারিস্টার কুড়ি সিদ্দিকী টাঙ্গাইল-৮ আসন থেকে ধানের শীষের প্রার্থী হবেন। অপর আসনটি টাঙ্গাইল-৪। এ আসনে কৃষক শ্রমিক জনতা লীগ থেকে দু’জন প্রার্থী আছেন। একজন কাদের সিদ্দিকীর ভাই আজাদ সিদ্দিকী অপরজন ইঞ্জিনিয়ার লিয়াকত আলী। এদের মধ্যে যেকোনো একজন ধানের শীষ প্রতীক পাবেন। এটা রবিবার (০৯ ডিসেম্বর) সিদ্ধান্ত হবে।

ঐক্যফ্রন্টের বিভিন্ন নেতার সঙ্গে কথা বলে এ তথ্য পাওয়া গেছে। রাতে চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। শেষ খবর পাওয়া পর্যন্ত সন্ধ্যা ৭টায় আসম রব, মাহমুদুর রহমান মান্না চিঠি নিয়ে চলে যান।

অপরদিকে, গণফোরাম ও কৃষক শ্রমিক জনতা লীগ নেতারা গুলশান কার্যালয়ে অবস্থান করছেন চিঠি নেওয়া জন্য।

(জাস্ট নিউজ/একে/২০২০ঘ.)