ম্যাজিস্ট্রেসি পাওয়ার দিয়ে সেনা মোতায়েন করতে হবে : মির্জা আলমগীর

ম্যাজিস্ট্রেসি পাওয়ার দিয়ে সেনা মোতায়েন করতে হবে : মির্জা আলমগীর

ঢাকা, ১৩ ডিসেম্বর (জাস্ট নিউজ) : একাদশ জাতীয় নিবাচনে ম্যাজিস্ট্রেসি পাওয়ার দিয়ে সেনাবাহিনী মোতায়েন করার দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার বেলা ১১টায় সদর উপজেলার সালন্দর ইউনিয়নের বরুনাগাঁও মাদরাসা মাঠে নির্বাচনী পথসভায় তিনি এ দাবি জানান।

মির্জা আলমগীর বলেন, সরকারি দলের হামলার ভয়ে ঢাকায় প্রার্থীরা নির্বাচনী প্রচার প্রচারণায় নামতে পারছে না। আগামী ৩০ ডিসেম্বর এই স্বৈরাচার সরকারের পতনের দিন। জনগণই পারে ধানের শীষে একটি করে ভোট দিয়ে আওয়ামী লীগ সরকারের পতন ঘটাতে। তিনি বলেন, এই সরকার আবারো ক্ষমতায় আসার জন্য একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করে যাচ্ছে। তাদের দুর্নীতি, নির্যাতন, নিপীড়ন ও গণতন্ত্র ধংস দিন দিন চরম পর্যায়ে পৌঁছেছে। জাতির এই কঠিন সঙ্কটে নির্বাচনই হচ্ছে একমাত্র পথ যার মাধ্যমে আমরা পরিবর্তন আনতে পারি।

বিএনপির তৃণমূল নেতা-কর্মীদের ধানের শীষে ভোট দিয়ে সরকার পতনের পর বাংলাদেশের গণতন্ত্রের প্রধান নেত্রী বিএনপি চেয়ারপারসন ও সাবেক তিন বারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করারও আহ্বান জানান মির্জা আলমগীর।

তিনি বলেন, আজকে সবচেয়ে বেশি প্রয়োজন বর্তমান সরকারের পরির্বতন। এর পরির্বতন না হলে আজকে জবাবদিহিতা থাকবে না। এক দলীয় শাসন ব্যবস্থায় একটা স্বৈরাচার পাকা পোক্তভাবেভাবে বসে যাবে। তিনি বলেন, একটা স্বৈরাচারী সরকারের পরিবর্তে দেশে যেন গণতন্ত্রের সরকার প্রতিষ্ঠা হয়, দেশে একটা নৈরাজ্য থেকে সুশাসনের মধ্যে আসতে পারে। একটা চরম বিশৃঙ্খলার মধ্যে থেকে যেন একটা শৃঙ্খলার মধ্যে আসতে পারে। উন্নয়নের দিকে দেশ আসতে পারে সে জন্য আমাদের এ সংগ্রাম।

মির্জা আলমগীর আরো বলেন, দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আজ সকল দল একত্রিত হয়েছে। আজকে বাংলাদেশের সংবিধান প্রণেতা, গণফোরাম সভাপতি ডা. কামাল হোসেনসহ সকল নেতারা ঐক্যবদ্ধ হয়েছেন শুধুমাত্র অবরুদ্ধ গণতন্ত্রকে মুক্ত করার জন্য। আর গণতন্ত্রকে মুক্ত করার সংগ্রামে আমরা জয়ী হতে চাই ভোটের মাধ্যমে ব্যালটের মাধ্যমে।

তিনি জনগনের উদ্দেশ্যে বলেন, বিএনপি ও ২০দলীয় ঐক্যফ্রন্ট ক্ষমতায় গেলে আপনাদের জন্য কাজ করবে। আমরা ক্ষমতায় গেলে এদেশের বেকার যুবকদের জন্য কর্মসংস্থানের বা চাকরির ব্যবস্থা করবো। তাদের জন্য বেকার ভাতার ব্যবস্থা করবো। দেশে সুশাসন প্রতিষ্ঠা করবো। আর হিন্দু ও অন্য সম্প্রদাযের মানুষের সমস্যার সমাধানের জন্য আলাদা মন্ত্রনালয় তৈরি করবো। আর সে জন্য আগামী ৩০ ডিসেম্বরের নির্বাচনে আমাদের ভোট দিয়ে জয়যুক্ত করে এসব কাজ করার সুযোগ দিন।

এ সময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহ- সভাপতি পয়গাম আলীসহ জেলা ও উপজেলার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঠাকুরগাঁওয়ে তিনদিন ধরে মির্জা ফখরুল নির্বাচনী পথসভা ও জনসভা করছেন। এরপর সালন্দর, রাজাগাঁও, রহিমানপুর, জামালপুর ইউনিয়নের ১৫ স্থানে পথসভায় বক্তব্য রাখবেন তিনি।

(জাস্ট নিউজ/এমআই/১৪৪৫ঘ.)