খালেদা জিয়ার গাড়িবহর থেকে ৮ জন আটক

খালেদা জিয়ার গাড়িবহর থেকে ৮ জন আটক

ঢাকা, ১৬ জানুয়ারি (জাস্ট নিউজ) : আদালত থেকে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ফেরার পথে আট নেতাকর্মীকে আটক করা হয়েছে। হাইকোর্ট এলাকা থেকে বিএনপির আট নেতাকর্মীকে আটক করার অভিযোগ পাওয়া গেছে। তবে তাৎক্ষণিক তাদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

মঙ্গলবার বিকাল পৌনে ৪টার দিকে হাইকোর্ট মাজারের সামনে এ ঘটনা ঘটে।

বিগত দিনগুলোতে আটক হওয়ার ভয়ে নেতাকর্মীরা প্রকাশ্যে জড়ো হতে না পারলেও মঙ্গলবার দুপুরের পর থেকে প্রেসক্লাব-হাইকোর্ট এলাকায় তারা জড়ো হতে থাকেন। তাদের হাতে ছিল আটক নেতাদের মুক্তির দাবিতে পোস্টার, ফেস্টুন ও প্ল্যাকার্ড।

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা শোডাউনকে কেন্দ্র করে দোয়েল চত্বর, হাইকোর্ট মাজার, প্রেসক্লাব, মৎসভবন, কাকরাইল মোড় ও আশপাশের এলাকায় সতর্ক অবস্থানে ছিল।

ওই সময় আদালত থেকে বের হয়ে হাইকোর্ট মাজারের সামনে আসে বেগম খালেদা জিয়ার গাড়িবহর। তখন হাইকোর্টের ভেতরে অবস্থানরত নেতাকর্মীরা রাস্তায় নেমে আসেন। তবে অন্যান্য দিনের থেকে কিছুটা ব্যতিক্রম ছিল আজকের শোডাউন। আটক নেতাদের মুক্তির দাবিতে পোস্টার-প্ল্যাকার্ড নিয়ে শোডাউন করেছে দলটির নেতাকর্মীরা।

ছাত্রদলের সহ-সভাপতি নাজমুল হাসান এ তথ্য জানান। তিনি বলেন, বিএনপি চেয়ারপারসনের হাজিরাকে কেন্দ্র করে হাইকোর্ট এলাকা থেকে অন্তত ৮ জনকে আটক করে পুলিশ।

শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) ভজন সরকার বলেন, বেগম খালেদা জিয়ার হাজিরাকে কেন্দ্র করে কয়েকজনকে সন্দেহভাজন হিসেবে আটক করা হয়েছে। তাৎক্ষণিকভাবে তাদের নাম-পরিচয় জানানো যাচ্ছে না। যাচাই বাছাই শেষে এ বিষয়ে বিস্তারিত জানানো যাবে।

(জাস্ট নিউজ/একে/১৯০৭ঘ.)