জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা

ট্রাস্টের টাকা সুদসহ ফেরত দেয়ার কথা স্বীকার করেছেন আইও: আইনজীবী

ট্রাস্টের টাকা সুদসহ ফেরত দেয়ার কথা স্বীকার করেছেন আইও: আইনজীবী

ঢাকা, ১৭ জানুয়ারি(জাস্ট নিউজ) : জিয়া অরফানেজ ট্রাস্ট থেকে নেয়া টাকা সুদসহ ফেরত দেয়ার কথা স্বীকার করেছেন এ মামলার আইও। বুধবার আদালতকে এ কথা জানালেন আসামিপক্ষের আইনজীবী।

ঢাকার আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ম বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে এ মামলার আসামি কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামাল ও শরফুদ্দিন আহমেদের আইনজীবী আহসান উল্লাহ এ বিষয়টি তুলে ধরেন। তিনি বলেন, জেরায় মামলার আইও টাকা ফেরতের বিষয়টি নিশ্চিত করেছেন।

আহসান উল্লাহ আরো বলেন, জমি ও দোকান ক্রয় করতে ট্রাস্ট থেকে নেয়া ২ কোটি টাকা সুদসহ ফেরত দেয়ায় তা বেড়ে ৬ কোটি টাকা হয়েছে। যেহেতু সম্পূর্ণ টাকা ফেরত দেয়া হয়েছে, তাই এখানে কোনো দুর্নীতি হয়নি। আর এ কারণে আসামিরা খালাস পেতে পারেন।

এ মামলায় প্রধান আসামি বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শেষে আজ উপরোক্ত দুই আসামির পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করা হয়।

আদালতের আদেশ অনুযায়ী আজও আদালতে উপস্থিত ছিলেন বেগম খালেদা জিয়া। তার আইনজীবীরা আগামীকাল তার মামলা মুলতবী রাখার আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে তাকে আগামীকালের জন্য ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দেন। এবং আগামী তারিখ পর্যন্ত তার জামিন মঞ্জুর করেন।

(জাস্ট নিউজ/ওটি/১৭০৭ঘ.)