ন্যায়বিচার বঞ্চিত বাংলাদেশ, খালেদা জিয়ার মুক্তি চাই : তারেক রহমান

ন্যায়বিচার বঞ্চিত বাংলাদেশ, খালেদা জিয়ার মুক্তি চাই : তারেক রহমান

ঢাকা, ৮ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন বাংলাদেশ আজ সবরকম অধিকার হারিয়েছে। একদলীয় শাসনে পরিনত হয়েছে দেশটি। যেই বিচার ব্যাবস্থার স্বাধীনতা হরন করা হয়েছে, সেই বিচার ব্যাবস্থা কিভাবে সারা দেশের মানুষকে ন্যায় বিচার দিবে।


সাবেক প্রধানমন্ত্রী ও দলীয় প্রধানকে হয়রানি মূলক মামলায় সাজা দেওয়ার প্রতিক্রিয়ায় বিএনপির এই শীর্ষ নেতা বলেন, দেশের শাসক দলের সাথে সংযুক্ত থাকলেই যে কোনো কাজকর্ম বৈধতা পায়। জনগণের লক্ষকোটি টাকা আত্মসাৎ করেও বিচারের মুখোমুখি হচ্ছেনা অনেকেই।


জনগণের বিপুল ভোটে নির্বাচিত তিনবারের প্রধানমন্ত্রী, আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা, বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত মামলায় অভিযুক্ত করে, প্রহসনের বিচারকার্য চালিয়ে ও তাঁকে আটক করে, গণতন্ত্রের টুঁটি চেপে বহুদলীয় গণতন্ত্রকে আজ হত্যা করা হয়েছে।

তারেক রহমান বলেন, বেগম খালেদা জিয়া তাঁর সারাটি জীবন উৎসর্গ করেছেন তাঁর প্রিয় দেশবাসীর জন্য। তাঁর ত্যাগ, তাঁর তিতিক্ষা গণতন্ত্রকামী জনগণের কাছে দৃষ্টান্ত স্বরূপ।

সাবেক প্রধানমন্ত্রীর অনতিবিলম্বে মুক্তি দাবি করে বাংলাদেশের এই জনপ্রিয় নেতা বলেন, আজ প্রশাসনের প্রতিটি শাখায় দলীয়করণ চলছে। বাক স্বাধীনতা রুদ্ধ। জনগণ স্বৈরাচারের হাতে বন্দী। এই রুদ্ধশ্বাস পরিস্থিতি থেকে দেশকে উদ্ধার করার দায়িত্ব আজ গণতন্ত্রকামী দেশপ্রেমী জনগণের। গণতন্ত্র অমর হোক।

(জাস্ট নিউজ/জেআর/একে/২২৪০ঘ.)