খালেদা জিয়ার সাজার প্রতিবাদে আইনজীবীদের বিক্ষোভ

খালেদা জিয়ার সাজার প্রতিবাদে আইনজীবীদের বিক্ষোভ

ঢাকা, ১১ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : সাবেক প্রধানমন্ত্রী ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে সাজা দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন আইনজীবীরা।

রবিবার দুপুরে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম বিক্ষোভ কর্মসূচি পালন করে। বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে আয়োজিত সংক্ষিপ্ত সমাবেশে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন বলেছেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দেওয়ার ঘটনা দেশের মানুষ বরদাশত করবে না। তিনি দেশের মানুষ ও রক্তের সঙ্গে মিশে আছেন। সরকার বুঝেছে বাইরের বেগম খালেদা জিয়ার চেয়ে জেলের বেগম খালেদা জিয়ার জনপ্রিয়তা আরো বেশি।

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন বলেন, দেশের তিনবারের প্রধানমন্ত্রীকে নির্জন কারাগারে রাখা হয়েছে। তাঁকে ডিভিশন না দিয়ে তাঁর ওপর অমানবিক আচরণ করা হচ্ছে (সন্ধ্যায় কারা কর্তৃপক্ষ জানায় সাবেক প্রধানমন্ত্রীকে ডিভিশন দেওয়া হয়েছে)।

তিনি বলেন, দলের চেয়ারপারসনের কারাদণ্ড হওয়ার পর বিএনপি ক্ষুব্ধ অবস্থানে থাকলেও অত্যন্ত সংযত ও সতর্কতার সঙ্গে সামাল দিচ্ছে। কিন্তু এরপরও নেতাকর্মীদের ওপর যে নিপীড়ন, নির্যাতন ও গণগ্রেপ্তার করা হচ্ছে তা অত্যন্ত নিন্দনীয়।

আইনজীবী ফোরামের মহাসচিব ও বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর ২০টি গাড়ির প্রটোকল দিয়ে বিচারককে আদালতে এনে সরকারের দেওয়া সাজা বাস্তবায়ন করা হয়েছে। জনগণ এ রায় ঘৃণা ভরে প্রত্যাখ্যান করেছে। জনগণকে সঙ্গে নিয়ে এর জবাব দেওয়া হবে।

আইনজীবী সৈয়দা আসিফা আশরাফি পাপিয়া বলেন, শেখ হাসিনাকে বলব, যৌবন, শক্তি ও ক্ষমতা কোনোটা চিরস্থায়ী নয়।… আপনারা যতই ষড়যন্ত্র করেন খালেদা জিয়াকে আটকাতে পারবেন না।

আরো বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহম্মদ নাছির উদ্দিন, তৈমর আলম খন্দকার, আবেদ রেজা, রফিকুল ইসলাম রাজা, বদরুদ্দৌজা বাদল, সিমকী ইমাম খান, গাজী কামরুল ইসলাম সজল, ব্যারিস্টার মীর হেলাল, রাশেদা আলম ঐশী, শরীফ উ আহমেদ।

(জাস্ট নিউজ/ওটি/২৩৫৩ঘ.)