শেকৃবিতে ছাত্রলীগের ২ গ্রুপে সংঘর্ষ, শিক্ষকসহ আহত ১১

শেকৃবিতে ছাত্রলীগের ২ গ্রুপে সংঘর্ষ, শিক্ষকসহ আহত ১১

ঢাকা, ১২ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। ক্যান্টিনে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ সংঘর্ষ হয়। সংঘর্ষে ভাঙচুর করা হয় দুটি হলের অধিকাংশ কক্ষ। এতে আহত হন অন্তত ১০ জন শিক্ষার্থী। এছাড়া সংঘর্ষ থামাতে গিয়ে মাথায় আঘাত পেয়ে সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হাছানুজ্জামান আকন্দ।

রবিবার রাতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে বিশ্ববিদ্যালয় এলাকায় অবস্থান করছে পুলিশ।

জানা গেছে, ক্যান্টিনে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি এস এম মাসুদুর রহমান মিঠু ও সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমানের গ্রুপের মধ্যে এ সংঘর্ষ হয়। প্রথমে কাজী নজরুল ইসলাম হল ও পরবর্তীতে শেরে বাংলা হলে ভাঙচুর চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা। হলের সামনে থাকা বেশ কয়েকটি মোটরসাইকেল ও হলের কক্ষ ভাঙচুর করা হয়। সংঘর্ষে আহত হয় অন্তত দশ জন শিক্ষার্থী। এদিকে সংঘর্ষ থামাতে গিয়ে মাথায় আঘাত পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রফেসর হাছানুজ্জামান।

এ ব্যাপারে শেকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি এস এম মাসুদুর রহমান মিঠুর মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়। অপরদিকে সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান বলেন, এ বিষয়ে পরে কথা বলবো।

রাত ১২টার দিকে পরিস্থিতি স্বাভাবিক রাখতে ক্যাম্পাসে অবস্থান করছিলেন শেরে বাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গণেশ গোপাল বিশ্বাস। তিনি বলেন, ছাত্রলীগের নিজেদের মধ্যে ঝামেলা হয়েছিল। পরিস্থিতি এখন স্বাভাবিক। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ রয়েছে।

(জাস্ট নিউজ/ওটি/১০১০ঘ.)