খালেদা জিয়ার মুক্তির দাবিতে মঙ্গলবার বিএনপির অবস্থান কর্মসূচি

খালেদা জিয়ার মুক্তির দাবিতে মঙ্গলবার বিএনপির অবস্থান কর্মসূচি

ঢাকা, ১২ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি করবে বিএনপি। সোমবার বিকালে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এই কথা জানান।

তিনি বলেন, মানববন্ধনের মতো মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনেই আমাদের অবস্থান কর্মসূচি হবে। বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত এই কর্মসূচি হবে। আমাদের নেতাকর্মী সেখান দাঁড়িয়ে এই কর্মসূচি সফল করবেন বলে আমরা প্রত্যাশা করছি।

রিজভী আহমেদ বলেন, সারাদেশে স্থানীয় সুবিধা অনুযায়ী জেলা নেতৃবৃন্দ এই কর্মসূচি করবেন। আমরা বলতে চাই, আমাদের প্রিয় নেত্রীকে মুক্ত না করা পর্যন্ত আমরা কেউ বাড়িতে ফিরবো না।

শান্তিপূর্ণ কর্মসূচির মধ্যেও পুলিশ কেনো দলের নেতাকর্মীদের গেফতার করছে, লাঠিপেটা করছে এমন প্রশ্ন তোলেন রিজভী আহমেদ।

সোমবার সকালের মানববন্ধন কর্মসূচির পর মৎস্যভবনের কাছ থেকে দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে গ্রেফতারের নিন্দা জানিয়ে তিনি বলেন, রবিবার রাত থেকে এখন পর্যন্ত ঢাকাসহ সারাদেশে ৮৫ জনের বেশি নেতাকর্মীকে পুলিশ গেফতার করেছে। গত ৩০ জানুয়ারি থেকে এই পর্যন্ত গ্রেপ্তারের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৪ শ জনের অধিক। অবিলম্বে সকল নেতা-কর্মীর মুক্তির দাবিও জানান বিএনপির এ নেতা।

ঢাকায় কোথাও তাদের কর্মসূচি করতে স্থান দিচ্ছে না বলেই জাতীয় প্রেস ক্লাবের সামনে এইসব কর্মসূচি করতে হচ্ছে বলে জানান রিজভী আহমেদ।

সংবাদ সম্মেলনে দলের কেন্দ্রীয় নেতা বেবী নাজনীন, তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, আমিনুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন।

(জাস্ট নিউজ/একে/১৯৫৪ঘ.)