বুধবার বিএনপির অনশন কর্মসূচি প্রেসক্লাবের সামনে

বুধবার বিএনপির অনশন কর্মসূচি প্রেসক্লাবের সামনে

ঢাকা, ১৩ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির পূর্বঘোষিত অনশন কর্মসূচি আগামীকাল বুধবার। এদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হবে।

মঙ্গলবার রাত সাড়ে ৮টার পর বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। একই সঙ্গে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীকে যথাসময়ে অনশন কর্মসূচিতে অংশগ্রহণের অনুরোধ জানান।

এদিকে, ঢাকায় আজ মঙ্গলবার তিন দফা স্থান পরিবর্তন করে বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করে বিএনপি। এছাড়া সারা দেশের জেলা ও মহানগরের ২০ দলীয় জোট কর্মসূচী পালন করে।

এদিকে, সোমবার একই দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে ২০ দলীয় জোট। সেখান থেকে বিএনপি মহাসচিব ও ২০ দলের সমন্বয়ক মির্জা ফখরুল ইসলাম আলমগীর খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করেন। তিনি বলেন, খালেদা জিয়াকে ছাড়া বিএনপি কোনো নির্বাচনে অংশ নেবে না

অন্যদিকে, আজ বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে বিভিন্ন দেশের কূটনৈতিকদের সঙ্গে বৈঠক করে বিএনপির জ্যেষ্ঠ নেতারা। তারা বিদেশি প্রতিনিধিদের সঙ্গে দলের অবস্থা, নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা, দলীয় প্রধানের ষড়যন্ত্রমূলক সাজা ও সমসাময়িক রাজনীতির বিষয়ে তাদের অবহিত করেন।

(জাস্ট নিউজ/একে/২৩১৬ঘ.)