খালেদা জিয়ার মুক্তি দাবি

বিএনপির অনশন চলাকালে পুলিশের বাধা

বিএনপির অনশন চলাকালে পুলিশের বাধা

ঢাকা, ১৪ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : পুলিশের বাধায় তিন ঘন্টা আগেই অনশন কর্মসূচি শেষ করেছে বিএনপি। বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে অনশন শুরু করে বিএনপি। পরে পুলিশ বেলা সাড়ে ১২টার মধ্যে কর্মসূচি শেষ করতে বলে। কিন্তু বিএনপির সিনিয়র নেতারা ১টার মধ্যে শেষ করবেন বলে জানান।

এসময় দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেন, আমাদের কর্মসূচি সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ছিলো। কিন্তু একটু আগে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে ১টার ভেতর শেষ করতে হবে। তার মানে দেশে কোনো গণতন্ত্র নেই। আমরা কর্মসূচি শেষ করতে বাধ্য হচ্ছি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দিন বলেন, এটি সম্পূর্ণ যৌক্তিক এবং শান্তিপূর্ণ আন্দোলন। কর্তৃপক্ষের কাছে আমি বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য অনুরোধ জানাচ্ছি।

অনশন কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, নিতাই রায় চৌধুরী, ডা. এ জেড এম জাহিদ হোসেন, জয়নুল আবদীন ফারুক, আব্দুল আউয়াল মিন্টু, ব্যারিস্টার শাহজাহান ওমর, যুগ্ম মহাসচিব বরকতউল্লাহ বুলু, মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, যুবদলের সুলতান সালাউদ্দিন টুকু, মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস, নির্বাহী কমিটির সদস্য প্রফেসর ড. এ বি এম ওবায়দুল ইসলাম, ঢাবির অধ্যাপক ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন সেলিম, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, ইসলামী ঐক্যজোটের মহাসচিব আবদুল করিম, ন্যাপ-ভাসানীর মহাসচিব গোলাম মোস্তফা প্রমুখ।

(জাস্ট নিউজ/ওটি/১৪০৮ঘ.)