ইইউ প্রতিনিধিদলের সঙ্গে বিএনপির বৈঠক চলছে

ইইউ প্রতিনিধিদলের সঙ্গে বিএনপির বৈঠক চলছে

ঢাকা, ১৪ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : বিএনপির জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে বৈঠকে বসেছেন বাংলাদেশ সফররত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) একটি প্রতিনিধি দল।

বুধবার সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে গুলশানে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে প্রবেশ করেন ইইউ প্রতিনিধি দলের সদস্যরা। এরপর সন্ধ্যা ৬টা ৫৬ মিনিটে বৈঠক শুরু হয়।

বৈঠকে বিএনপির পক্ষ থেকে উপস্থিত আছেন- দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল মাহবুবুর রহমান, ড. আবদুল মঈন খান, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান, সাবেহ উদ্দিন, আবদুল কাইয়ুম, দলের ভাইস চেয়ারম্যান এনাম আহমেদ চৌধুরী, বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন এবং বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব এ বি এম আবদুস সাত্তার।

ইইউ প্রতিনিধিদলে রয়েছেন সফররত দক্ষিণ এশিয়া বিষয়ক কমিটির চেয়ারম্যান জিন ল্যামবার্ট, জেমস নিকলসন রিচার্ড করবেট, ওয়াজিদ খান ও সাজ্জাদ করিম।

এর আগে মঙ্গলবার বিকালে গুলশানে বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে বিদেশি কূটনৈতিকদের সঙ্গে বৈঠক করেন দলের সিনিয়র নেতারা। সেখানেও দলীয় চেয়ারপারসনের ষড়যন্ত্রমূলক সাজা ও সমসাময়িক রাজনৈতিক বিষয়ে তাদের অবহিত করা হয়।

আজ বুধবার দুপুরে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে অনশন কর্মসূচির মাধ্যমে শেষ হয় বিএনপির তিনদিনের কর্মসূচি। এরপর নতুন কর্মসূচি জোটগতভাবে পালনের সিদ্ধান্ত নিয়েছে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

(জাস্ট নিউজ/একে/২০০৭ঘ.)