আগাম ভোটের ব্যাপারে সিইসি-কাদের সমস্বর: রিজভী

আগাম ভোটের ব্যাপারে সিইসি-কাদের সমস্বর: রিজভী

ঢাকা, ৪ ডিসেম্বর (জাস্ট নিউজ) : বিএন‌পির জ্যেষ্ঠ যুগ্ম মহাস‌চিব রুহুল ক‌বির রিজভী ব‌লে‌ছেন, আগাম নির্বাচন নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সঙ্গে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সুর মেলানো প্রমাণ করে, তিনি সরকার-নির্মিত সেই পুরোনো পথ ধরেই হাঁটবেন।

সোমবার সকা‌লে রাজধানীর নয়াপল্ট‌নে বিএন‌পির কেন্দ্রীয় কার্যাল‌য়ে সংবাদ সম্মেলনে বিএন‌পির জ্যেষ্ঠ যুগ্ম মহাস‌চিব রুহুল ক‌বির রিজভী এ মন্তব্য ক‌রেন।

রুহুল কবির রিজভী বলেন, গত দু-তিন আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব বলেছেন, প্রধানমন্ত্রী চাইলে আগাম নির্বাচনের জন্য প্রস্তুত আওয়ামী লীগ। সিইসি সমস্বরে বলেছেন, সরকার চাইলে আগাম নির্বাচনের জন্য প্রস্তুত ইসি। আমরা বারবার বলেছি, বর্তমান সিইসি আওয়ামী সরকারের কৃপাধন্য।

একটি স্বাধীন-সার্বভৌম নির্বাচন কমিশনের সাংবিধানিক দায়িত্ব দেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজন করা। কিন্তু অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, চাকরি রক্ষার্থে বর্তমান সিইসি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের বিষয়টি আমলে নেবেন না।

রিজভী এ সময় আওয়ামী সরকারের অশুভ ইচ্ছাপূরণের ‘খাঁচায় বন্দি তোতাপাখি’ না হওয়ার জন্যও সিইসির প্রতি আহ্বান জানান। তিনি আরো বলেন, ষড়যন্ত্র, চক্রান্ত আর বড় বড় বুলির মায়াজাল সৃষ্টি করে গণতন্ত্রের ঘাতক প্রতিহিংসাপরায়ণ শেখ হাসিনা ও তাঁর সরকারের অধীনে জাতীয় নির্বাচন এ দেশের জনগণ মেনে নেবে না। কারণ, জনগণের ললাটে একটি বিষাক্ত কাঁটার নাম আওয়ামী লীগ।

এ সময় বিএনপির এই নেতা সংসদ ভেঙে দিয়ে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেওয়ারও দাবি জানান।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল মান্নান, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, আবুল খায়ের ভূঁইয়া, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, প্রকাশনাবিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম প্রমুখ।

(জাস্ট নিউজ/ওটি/১৪৫৮ঘ.)