আপিলের সিদ্ধান্ত নিতে বৈঠকে খালেদার আইনজীবীরা

আপিলের সিদ্ধান্ত নিতে বৈঠকে খালেদার আইনজীবীরা

ঢাকা, ২০ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রায়ের বিরুদ্ধে আপিল করার জোর প্রস্তুতি নিচ্ছেন তার আইনজীবীরা। আপিলের ব্যাপারে সিদ্ধান্ত নিতে বৈঠকে বসেছেন বেগম খালেদা জিয়ার আইনজীবীরা।

মঙ্গলবার সকালে সুপ্রিম কোর্টের বার ভবনের কনফারেন্স রুমে আইনজীবীরা বৈঠকে বসেছেন বলে জানিয়েছেন খালেদার আইনজীবী ব্যারিস্টার এহসানুর রহমান। তিনি বলেন, আপিল করার প্রস্তুতি পুরোদমে চলছে। এজন্য সকালে জ্যেষ্ঠ আইনজীবীরা বৈঠকে বসেছেন। কখন আপিল করা হবে বৈঠকে জ্যেষ্ঠ আইনজীবীরাই সিদ্ধান্ত নেবেন।

সকালে খালেদার আইনজীবী সানাউল্লাহ মিয়া জানান, আজ আপিল করার সর্বোচ্চ চেষ্টা করা হবে। পারলে দুপুরের পর আবেদন জমা দেয়া হবে।

আজ আপিল আবেদন করতে পারলে আগামী বৃহস্পতিবার এ বিষয়ে শুনানি হতে পারে বলে মনে করছেন খালেদার আইনজীবীরা।

এদিকে খালেদা জিয়ার আপিলের ব্যাপারে সিদ্ধান্ত নিতে গতকাল রাজে সাবেক অ্যাটর্নি জেরালে এ জে মোহাম্মদ আলীর বাসায় বৈঠক করেছেন বিএনপির আইনজীবীরা। তবে সেই বৈঠকে কী সিদ্ধান্ত নেয়া হয়েছিল তা জানা যায়নি।

এতিমখানা মামলায় গত ৮ ফেব্রুয়ারি বিচারিক আদালতে রায় ঘোষনা করা হয়। রায়ে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়া হয়। এছাড়া তারেক রহমানসহ মামলার অন্য পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা অর্থদণ্ড করা হয়। রায় ঘোষণার পর খালেদা জিয়াকে কারাগারে নেয়া হয়।

বেগম খালেদা জিয়ার রায়ের অনুলিপি না পাওয়ায় এতদিন আপিল করতে পারেনি তার আইনজীবীরা। রায়ের দিন খালেদা জিয়ার আইনজীবীরা ১১ ফেব্রুয়ারি আপিলের কথা জানালেও রায়ের অনুলিপি না পাওয়ায় আপিল করতে পারেননি। এরপর থেকে প্রতিদিনই রায়ের কপি পাওয়ার আশার কথা জানালেও পাননি তারা।

বেগম খালেদা জিয়া যেন জামিন আবেদন করতে না পারেন, সে জন্যই রায়ের কপি দিতে ইচ্ছাকৃত বিলম্ব করা হচ্ছে বলে অভিযোগ করেছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অবশেষ গতকাল রায়ের অনুলিপি পান খালেদার আইনজীবীরা।

(জাস্ট নিউজ/জেআর/১০৫৫ঘ.)