খালেদা জিয়ার আপিল গ্রহণ, শুনানি বৃহস্পতিবার

খালেদা জিয়ার আপিল গ্রহণ, শুনানি বৃহস্পতিবার

ঢাকা, ২০ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রায়ের বিরুদ্ধে করা আপিল গ্রহণ করেছেন আদালত। আগামী বৃহস্পতিবার এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার আপিল আবেদন গ্রহণ করে তার শুনানির জন্য এ তারিখ ধার্য করেছেন আদালত। জানা গেছে, বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের দ্বৈত হাইকোর্ট বেঞ্চে এর শুনানি হবে।

বেগম খালেদা জিয়ার পক্ষে সুপ্রিম কোর্ট বারের সভাপতি এডভোকেট জয়নুল আবেদীন ও সাধারণ সম্পাদক মাহবুব উদ্দিন খোকন আদালতে আপিল উপস্থাপন করেন। এ সময় উপস্থিত ছিলেন ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার মওদুদ আহমদ, এ জে মোহাম্মদ আলী, আমিনুল হক, আবদুর রেজাক খানসহ শতাধিক আইনজীবী।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন দুদকের আইনজীবী খুরশিদ আলম খান ও এটর্নি জেনারেল মাহবুবে আলম।

আপিল করার আগে আজ সুপ্রিম কোর্ট বারের হলরুমে কয়েক ঘণ্টাব্যাপী বৈঠক করেন বেগম খালেদা জিয়ার সিনিয়র আইনজীবীরা। এতে অংশ নেন ব্যারিস্টার মওদুদ আহমদ, খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী, আবদুর রেজাক খান, ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, সানাউল্লাহ মিয়া, আমিনুল ইসলাম ও মাসুদ আহমেদ তালুকদার।

গত ৮ ফেব্রুয়ারি দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসনকে হয়রানিমূলক পাঁচ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান।

গত ১২ ফেব্রুয়ারি ৬৩২ পৃষ্ঠা রায়ের সার্টিফায়েড কপির জন্য তিন হাজার পৃষ্ঠার কার্টিজ পেপার আদালতে জমা দেন বেগম খালেদা জিয়ার আরেক আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ। কিন্তু সোমবার এ রায়ের পূর্ণাঙ্গ কপি হাতে পান বেগম খালেদা জিয়ার আইনজীবীরা।

(জাস্ট নিউজ/একে/১৭৩০ঘ.)