বাংলাদেশে গণতন্ত্রের কবর রচনা করা হয়েছে : মির্জা আলমগীর

বাংলাদেশে গণতন্ত্রের কবর রচনা করা হয়েছে : মির্জা আলমগীর

ঢাকা, ২১ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই দিনে শুরু হয়েছিল স্বাধীনতা আন্দোলনের মুল ভিত্তি। সমগ্র জাতি গণতান্ত্রিক আন্দোলন সঙ্গে সম্পৃক্ত হয়েছিল। ১৯৫২ সালের ভাষা আন্দোলন স্বাধীনতা সংগ্রামের মুল ভিত্তি ছিল।

তিনি বলেন, এই দিনে আমরা বাংলাদেশ জাতীয়বাদী দল ও দলের চেয়ারপারসনের পক্ষ থেকে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়েছি। আজকে এমন এক সময় এই দিবস আমাদেরকে পালন করতে হচ্ছে যখন বাংলাদেশে গণতন্ত্রের কবর রচনা করা হয়েছে। সমস্ত রীতিনীতি গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করা হয়েছে। মানুষের অধিকার কেড়ে নেওয়া হচ্ছে, ভোটের অধিকার কেড়ে নেয়া হচ্ছে মানুষের জীবনের কোনো নিরাপত্তা নেই।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস উপলক্ষে শহীদ মিনারে ভাষা সৈনিকদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বিচার বিভাগ থেকে শুরু করে সংসদ পর্যন্ত দলীয় করণ করা হয়েছে। তাই আজকে এই দিনে তখন আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়া যিনি চিরকাল গণতন্ত্রের সংগ্রাম করছেন, লড়াই করছে তাকে একটি মিথ্যা মামলায় কারাগারে দিনযাপন করতে হচ্ছে।’

অত্যান্ত দু:খ কষ্ট ও ভারাক্লান্ত হৃদয়ে দিনটি পালন করছি; যোগ করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, আমরা সমগ্র বাংলাদেশের মানুষকে সঙ্গে নিয়ে গণতন্ত্র ও দেশনেত্রীকে মুক্ত করার জন্য একটি ঐক্যবদ্ধ গণআন্দোলন গড়ে তুলবে। এবং যে সরকার জগদ্দল পাথরের মত বসে আছে তাদেরকে সরিয়ে ও পরাজিত করার জন্য সবাকে ঐক্যবদ্ধ হতে হবে।

এক প্রশ্নের জবাবে বিএনপির মহাসচিব বলেন, ‘যতদিন পর্যন্ত ঐক্য প্রতিষ্ঠা না হয়, যতদিন পর্যন্ত এই ফ্যাসিষ্ট সরকারের পতন না হয় ততদিন আমাদের এই আহ্বান অব্যাহত থাকবে।

(জাস্ট নিউজ/জেআর/১৩৫০ঘ.)