বি. চৌধুরীর নেতৃত্বে নতুন জোট ‘যুক্তফ্রন্ট’

বি. চৌধুরীর নেতৃত্বে নতুন জোট ‘যুক্তফ্রন্ট’

ঢাকা, ৪ ডিসেম্বর (জাস্ট নিউজ) : বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে যুক্তফ্রন্ট নামে নতুন একটি রাজনৈতিক জোট গঠনের সিদ্ধান্ত হয়েছে। সোমবার রাতে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আসম আবদুর রবের বাসায় ৪টি রাজনৈতিক দলের নেতাদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

বৈঠকে বিকল্প ধারার চেয়ারম্যান প্রফেসর একিউএম বদরুদ্দোজা চৌধুরী, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী, জেএসডি সভাপতি আসম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী, জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন প্রমুখ উপস্থিত ছিলেন। বৈঠক শেষে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না মানবজমিনকে জানান, জোট গঠনের সিদ্ধান্ত হয়েছে। জোটের নাম ঠিক করা হয়েছে ‘যুক্তফ্রন্ট’। এর চেয়ারম্যান করা হয়েছে অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরীকে।

এছাড়া বাকি পদগুলো পরে ঠিক করা হবে। জোটে আরও রাজনৈতিক দল অংশ নেবে বলে তিনি জানান। একটি বিকল্প রাজনৈতিক জোট গঠনের বিষয়ে অনেক আগে থেকেই আলোচনা চলছিল। এ জোট গঠনের প্রক্রিয়ার সঙ্গে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনও ছিলেন। নতুন এই জোটে গণফোরাম নেই। গতকালের বৈঠকে গণফোরামের কোনো নেতাও অংশ নেননি।

(জাস্ট নিউজ/জেআর/২৩০৫ঘ.)