সংবাদ সম্মেলনে রিজভী আহমেদ

‘বৃষ্টির মতো রাবার বুলেট ছুড়তে থাকে পুলিশ’

‘বৃষ্টির মতো রাবার বুলেট ছুড়তে থাকে পুলিশ’

ঢাকা, ৫ ডিসেম্বর (জাস্ট নিউজ) : পুলিশের বিরুদ্ধে বিএনপি নেতাকর্মীদের ওপর ‘বেধড়ক লাঠিপেটা’ এবং ‘বৃষ্টির মতো রাবার বুলেট ছোড়া’র অভিযোগ করেছে দলটি। মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

রিজভী জানান, সেখান থেকে বিএনপির ক্রীড়াবিষয়ক সম্পাদক ও জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হককে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। হাইকোর্টের সামনে অপেক্ষমাণ নেতাকর্মীদের ওপর দাঙ্গা পুলিশ, ডিবি পুলিশ আকস্মিক আক্রমণ চলিয়ে অসংখ্য নেতাকর্মীকে আহত করে। এখানে গুরুতর আহতদের মধ্যে টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি কৃষিবিদ সামছুল আলম তোফাসহ বেশ কিছু নেতাকর্মী। পুলিশ ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রাসেল, ওয়ারী থানা বিএনপি নেতা গোলাম মোস্তফা সেলিম, বিএনপি নেতা হাজি মো. ফারুক, দুলাল হোসেন, আব্দুল আউয়াল, আব্দুর রহিম, কামাল হোসেনকে গ্রেপ্তার করে। এ ছাড়া টাঙ্গাইল জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান উজ্জল, সদস্য সোহেল রানা, রাজধানীর তিতুমীর কলেজ ছাত্রদল নেতা মাইনুল হোসেন সোহাগ এবং রামপুরা থানা ছাত্রদল নেতা অনিকুর রহমান জাফরকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সংবাদ সম্মেলনে আরো বলা হয়, বকশীবাজারে অস্থায়ী আদালত প্রাঙ্গণে জড়ো হওয়া নেতাকর্মীদের ওপর বেধড়ক লাঠিপেটা করেছে আইনশৃঙ্খলা বাহিনী। লাঠির আঘাতে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের সভাপতি ফখরুল ইসলাম রবিনসহ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ এর অসংখ্য নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন। এ ছাড়া পেশাগত দায়িত্ব পালনের সময় দৈনিক দিনকালের সিনিয়র সাংবাদিক রাশেদুল হক এবং সিনিয়র নারী সাংবাদিক মাহমুদা ডলি, রিপোর্টার বাবুল খন্দকারসহ পাঁচজন সাংবাদিককে আটক করে পুলিশ।

রিজভী জানান, ‘আমি বিএনপির পক্ষ থেকে ক্রীড়াবিষয়ক সম্পাদক ও জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হকসহ নেতাকর্মীদের গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে তাদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির জোর দাবি করছি।’

(জাস্ট নিউজ/জেআর/২১২৩ঘ.)