আমাদের দাঁত নেই : কাদের

আমাদের দাঁত নেই : কাদের

ঢাকা, ৮ মার্চ (জাস্ট নিউজ) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জনসমাবেশে বা সভাস্থলে যদি কিছু না ঘটে থাকে তবে তার দায় আওয়ামী লীগের না। এটা আমাদের দলের বিষয় না। তবে বাইরে কিছু ঘটে থাকলে তার দায় সরকারের আছে।

কাদের বলেন, আমরা বিগত দিনে এ ধরনের ঘটনায় কাউকে ছাড় দেইনি। বুধবারের ঘটনাতেও কাউকে ছাড় দেয়া হবে না।

বৃহস্পতিবার বিকাল ৪টায় দফতর উপকমিটির সদস্যের সঙ্গে একান্তে বৈঠকে বসেন ওবায়দুল কাদের। বৈঠক শেষে সংবাদ সম্মেলন করেন তিনি। এরপর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বুধবার দেখলাম বিএনপির যারা সিনিয়র নেতা তারা কারাগারে গিয়ে দলটির চেয়ারপারসনের সঙ্গে দেখা করেছেন। ঘন্টাব্যাপী কথা বলেছেন। দেখলাম তারা হাসিমুখে বেরিয়ে এসেছেন।

৭ মার্চের জনসমাবেশে জনকোলহ বা দ্বন্দ্বের একটি প্রমাণও নেই উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, খুবই সুশৃঙ্খল একটি সমাবেশ হয়েছে।

এদিন বাংলামোটর, শাহবাগসহ ছয়টি এলাকায় নারীরা জনসভায় অংশ নিতে আসা ব্যক্তিদের মাধ্যমে যৌন হয়রানির শিকার হয়েছেন বলে অভিযোগ এসেছে। অভিযোগকারী নারীরা বলছেন, বিভিন্ন কাজে বাসা থেকে বের হয়ে রাস্তায় যৌন হয়রানির শিকার হয়েছেন তারা। অশ্রাব্য গালি থেকে শুরু করে গায়ে বোতলের পানি ছিটিয়ে দেওয়া, বোতল ছুঁড়ে মারা এবং ঘিরে ধরে শারীরিকভাবে হেনস্থা করার মতো ঘটনাও ঘটেছে। অনেক নারীই সামাজিক যোগাযোগের মাধ্যমে এসব ঘটনার কথা তুলে ধরেছেন। অভিযোগের খবর ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও দফতর উপকমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. আলাউদ্দিন আহমেদের সভাপতিত্বে এতে আরও উপস্থিত ছিলেন দফতর উপকমিটির সদস্যসচিব আবদুস সোবহান গোলাপ, উপদফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপকমিটির সদস্য খন্দকার তারেক রায়হান, মেহেদী হাসান, দেলোয়ার রহমান দিপু, নাসিম আল মোমিন রূপক, শাহীন আহমেদ, ইস্কান্দার মির্জা প্রমুখ।