সরকার শুধু দাঙ্গাবাজ নয়, মামলাবাজও: মির্জা আলমগীর

সরকার শুধু দাঙ্গাবাজ নয়, মামলাবাজও: মির্জা আলমগীর

চট্টগ্রাম, ১৫ মার্চ (জাস্ট নিউজ) : বর্তমান সরকার শুধু দাঙ্গাবাজ নয়, মামলাবাজও। তারা গণতান্ত্রিক তো নয়ই, রাজনৈতিক দলের যোগ্যতাতেও পড়ে না। অতীতেও আমরা দেখেছি এই আওয়ামী লীগ আন্দোলনের নামে রাজপথে কিভাবে বোমা মেরেছে, সন্ত্রাসী কার্যকলাপ করেছে, গাড়ি ভেঙেছে, পুড়িয়েছে, পুলিশের উপর হামলা করেছে।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টায় চট্টগ্রামের বিএনপি দলীয় কার্যালয়ের সামনে নুর আহমদ সড়কে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে অনুষ্ঠিত সমাবেশে এ অভিযোগ করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলগীর। সমাবেশের শুরুতে নেপালে বিমান দুর্ঘটনায় নিহতদের প্রতি শোক জ্ঞাপন ও কালো ব্যাচ ধারণ করে সমাবেশ শুরু করেন।

বিএনপি নেতা-কর্মীদের মামলা দিয়ে জেলে পাঠানোর সমালোচনা করে তিনি বলেন, ৫ জানুয়ারির একতরফা নির্বাচনকে ঘিরে পেট্টোলবোমা মেরে বিএনপির ঘাড়ে চাপিয়ে একের পর এক মামলা দিয়ে নেতা-কর্মীদের কারাগারে বন্দি করে রেখেছে। মামলার ফরম্যাট করে যখন যাকে খুশি তাকে ওই ফরম্যাটে ফেলে জেল-জুলুম করছে।

তিনি আরো বলেন, কথায় কথায় তারা বলছে, বিএনপি নাকি গণতান্ত্রিক দল নয়। বিএনপি নাকি দেউলিয়া হয়ে গেছে। কিন্তু আমি বলব, গণতান্ত্রিক দল বলুন, আর দেউলিয়ত্ব বলুন তা সবসময় প্রমাণের প্রয়োজন হয়ে দাড়ায় ক্ষমতাসীন দলের। প্রতিপক্ষ হিসেবে আপনারা বিএনপিকে রাজপথে নামতেই দিচ্ছেন না। খোলা মাঠে সভা-সমাবেশের অনুমতি দিচ্ছে না। এতে আওয়ামী লীগেরই দেউলিয়ত্বের প্রমাণ মেলে।

সরকার বিএনপির জনপ্রিয়তা কেড়ে নিতে পারবে না দাবি করে তিনি বলেন, বিএনপির জনপ্রিয়তায় ভীত বলে গণতান্ত্রিক অধিকার কেড়ে নিয়েছে। তবে যত চেষ্টাই করুন বিএনপির জনপ্রিয়তা কখনও কেড়ে নিতে পারবেন না। আজকের জনসভার জনসমুদ্র তারই প্রমাণ। বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য নয়, গণতন্ত্র রক্ষার জন্য আন্দোলন করছে বলেও মন্তব্য করেন এ নেতা।

(জাস্ট নিউজ/একে/২২৫০ঘ.)