দেশে নির্বাচনের পরিবেশ নেই: মির্জা আলমগীর

দেশে নির্বাচনের পরিবেশ নেই: মির্জা আলমগীর

মানিকগঞ্জ, ১৬ মার্চ (জাস্ট নিউজ) : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে নির্বাচনের কোনো পরিবেশ নেই। সরকারের তৈরি করা যে নির্বাচন কমিশন রয়েছে তাদের লক্ষ্য একটাই- আওয়ামী লীগকে পুনরায় ক্ষমতায় বসানো এবং একদলীয় শাসন ব্যবস্থা পাকাপোক্ত করা। এই নির্বাচন কমিশন সরকারের ইচ্ছাগুলোর প্রতিফল ঘটাবেন, এটাই আমাদের কাছে এখন স্পষ্ট।

শুক্রবার দুপুরে মানিকগঞ্জের ঘিওর উপজেলার পাচুরিয়া গ্রামে শায়িত বিএনপির প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের ৭ম মুত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

আগামী জাতীয় সংসদ নির্বাচন এবং ৫টি সিটি নির্বাচন প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম বলেন, বর্তমানে সবচেয়ে বড় সংকট হচ্ছে দেশে গণতন্ত্র নেই। মানুষের কোনো অধিকার নেই। এই বিষয়গুলো এড়িয়ে শুধু নির্বাচন করলেই গণতন্ত্র হবে না। এই নির্বাচন মানেই আওয়ামী লীগকে আরো পোক্ত করা। সুতরাং এই নির্বাচনে জনগণের সমর্থন থাকবে না। আমরাও এই নির্বাচনে অংশ নেবো কিনা তা ভেবে দেখতে হবে। কারণ দেশে নির্বাচনের কোনো পরিবেশ নেই।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ইকবাল মাহমুদ টুকু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি মীর সরাফত আলী সফু, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মইনুল ইসলাম খান শান্ত, বিএনপির নির্বাহী কমিটির সদস্য খোন্দকার আব্দুল হামিদ ডাবলু প্রমুখ।

(জাস্ট নিউজ/একে/২১২২ঘ.)