খালেদা জিয়ার জামিন স্থগিত নিয়ে শুনানি চলছে

খালেদা জিয়ার জামিন স্থগিত নিয়ে শুনানি চলছে

ঢাকা, ১৮ মার্চ (জাস্ট নিউজ) : ষড়যন্ত্রমূলক জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া চার মাসের জামিন আপিল বিভাগে স্থগিত হওয়ার বিষয়ে শুনানি চলছে। একইসঙ্গে জামিনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা লিভ টু আপিল (আপিলের জন্য অনুমতি চেয়ে আবেদন) নিয়েও শুনানি হবে।

রবিবার আপিল বিভাগের কার্যতালিকায় ৯ ও ১০ নম্বরে এ দুটি বিষয়ের উপর শুনানি রাখা হয়েছে।

গত ১২ মার্চ বেগম খালেদা জিয়াকে চার মাসের জামিন দেন হাইকোর্ট। হাইকোর্টের দেওয়া চার মাসের জামিন স্থগিত চেয়ে পরের দিন রাষ্ট্রপক্ষ ও দুদক আবেদন করে। পরে ১৪ মার্চ আপিল বিভাগ আজ পর্যন্ত জামিনের স্থগিতাদেশ দেন। পরদিন ১৫ মার্চ আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় দুদকের আইনজীবী খুরশীদ আলম খান জামিনের বিরুদ্ধে লিভ টু আপিল দায়ের করেন।

জামিনের স্থগিতাদেশ প্রত্যাহারের জন্য ওইদিন বিকালেই বেগম খালেদা জিয়ার আইনজীবীরা চেম্বর আদালতে আবেদন করেন। কিন্তু আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ওই আবেদনের শুনানিও রবিবার করা হবে মর্মে আদেশ দেন।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ডাদেশ দেন আদালত।

(জাস্ট নিউজ/এমআই/একে/০৯১৮ঘ.)