জাতীয় নির্বাচন

৫ জানুয়ারির মত আবারো আ’লীগের মাস্টারপ্ল্যান চূড়ান্ত

৫ জানুয়ারির মত আবারো আ’লীগের মাস্টারপ্ল্যান চূড়ান্ত

ঢাকা, ১৮ মার্চ (জাস্ট নিউজ) : আগামী নির্বাচনে বিজয় সময়ের ব্যাপার মাত্র’- আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের এমন বক্তব্যের সমালোচনা করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, এর মাধ্যমে মনে হচ্ছে, দলটি আগামী নির্বাচন নিয়ে তাদের ‘মাস্টারপ্ল্যান চূড়ান্ত’ করে ফেলেছে।

শুক্রবার রাজধানীর ধানমণ্ডির ৩২ নম্বরে আওয়ামী লীগ আয়োজিত এক অনুষ্ঠানে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আমাদের কর্ম দিয়ে ভয়কে জয় করেছি। নির্বাচনে বিজয় একটা আনুষ্ঠানিকতা মাত্র।… উন্নয়নের সুফল পাওয়ায় জনগণ আবারো আওয়ামী লীগকেই জয়ী করবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের বক্তব্য প্রসঙ্গ টেনে রবিবার রাজধানীর নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী আহমেদ একথা বলেন।

এর আগে ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, বিএনপি এত দিন যেটা সন্দেহ করে আসছিল, সেটাই এখন ঘটছে। ক্ষমতাসীনদের একজন নেতা আজকে বলে দিয়েছেন সরকার বলছে, তাদের বিজয় আনুষ্ঠানিকতা মাত্র। তার মানে নীলনকশা অনুযায়ী নির্বাচন হয়ে গেছে, সম্পন্ন হয়ে গেছে। এখন শুধু আনুষ্ঠানিকতা। এখন শুধু গেজেট নোটিফিকেশন হবে। আর শপথ গ্রহণ হবে। তো করে নেন। আগামী ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করার কোনো দরকার আছে বলে মনে করি না।

ওবায়দুল কাদের সাহেবদের স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হবে উল্লেখ করে বিএনপি নেতা রিজভী আহমেদ বলেন, পিঠা ভাগের মতো সংসদীয় আসনের সিংহভাগ আওয়ামী লীগ নিজেদের কব্জায় রেখে বাকি স্বল্প সংখ্যক আসন অন্য দলকে ভাগ দেওয়ার কথা শোনা যাচ্ছে। এটাই নির্বাচনহীন একদলীয় শাসনের নমুনা।

বানরের পিঠা ভাগাভাগির নির্বাচন এ দেশের জনগণ আর হতে দেবে না। যতই ষড়যন্ত্র করেন না কেন, যতই ভাগাভাগি করেন না কেন, ৫ জানুয়ারির মতো ভোটারবিহীন একতরফা নির্বাচন আর এ দেশে করতে দেওয়া হবে না।

বিএনপি নেতা বলেন, আওয়ামী লীগের আসন ভাগাভাগির বিষয়টি অনেকটা পরিষ্কার হয়ে গেছে। কিন্তু বাংলাদেশ হচ্ছে অধিকার আদায়ের ঝটিকাকেন্দ্র। নির্বাচন নিয়ে ছিনিমিনি খেললে কাঁটাতারের বেড়া নয়, চীনের প্রাচীরের ন্যায় প্রতিরোধ গড়ে তোলা হবে। বিএনপি একতরফা ভাগাভাগির নির্বাচনকে কেবল প্রত্যাখ্যান নয়, জনগণকে সঙ্গে নিয়ে প্রতিরোধের ধাক্কায় গুঁড়িয়ে দেবে।

রিজভী আরো বলেন, আওয়ামী লীগ জনগণকে ধোঁকা দেওয়ার বিদ্যা ভালো করেই জানে। এরা হচ্ছেন আত্মসম্মানহীন প্রতারক। জনগণের সঙ্গে প্রতারণা করাই আওয়ামী লীগের রাজনৈতিক ইশতেহার। দলটির নেতাদের কথায় মনে হচ্ছে, তাদের মাস্টারপ্ল্যান চূড়ান্ত। কীভাবে আরেকটি ভোটারবিহীন নির্বাচন মঞ্চস্থ করা যায়, সেই চক্রান্তমূলক আয়োজনে তাঁরা ব্যস্ত রয়েছেন।

সাজানো জাল-জালিয়াতির মাধ্যমে কাগজ তৈরি করে মিথ্যা মামলায় বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে সাজা দিয়ে কারাবন্দি করে রাখা ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে সাজা দেওয়া সেই মাস্টারপ্ল্যানেরই অংশ বলেও দাবি করেন রিজভী।

(জাস্ট নিউজ/এমআই/১৩৫০ঘ.)